স্থায়ীভাবে অধিনায়কের দায়িত্বে ডিভাইন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৪ এএম, ১০ জুলাই ২০২০
স্থায়ীভাবে অধিনায়কের দায়িত্বে ডিভাইন

সন্তান প্রসূতি শেষে নিউজিল্যান্ডের সহকারী অধিনায়কের দায়িত্ব নিয়ে দলে ফিরলেন সাবেক অধিনায়ক অ্যামি স্যাটার্থওয়েট। নিয়মিত অধিনায়ক স্যাটার্থওয়েট না থাকায় অস্থায়ী অধিনায়কের দায়িত্ব পেয়েছিলেন সোফি ডিভাইন। অ্যামি ফিরলেও ডিভাইনকে পূর্ণমেয়াদে অধিনায়কের দায়িত্ব দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

গতবছর প্রথম সন্তান প্রসবের জন্য ছুটি নিয়েছিলেন স্বামী ও স্ত্রী অ্যামি স্যাটার্থওয়েট ও লিয়া তহুহু। তিনি ছুটিতে থাকায় অধিনায়কত্ব সামলান ডিভাইন। স্থায়ী দায়িত্ব পাওয়ার পর অধিনায়ক হিসেবে সেপ্টেম্বরে তিনটি ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় যাবে ডিভাইন ও তার দল। এছাড়া ২০২১ সালের ফেব্রয়ারি-মার্চের ঘরের মাঠে অনুষ্ঠিত নারী ওয়ানডে বিশ্বকাপেও দলকে নেতৃত্ব দিবেন তিনি।

পূর্ণমেয়াদে অধিনায়কের দায়িত্ব পেয়ে নিজেকে গর্বিত মনে করছেন ডিভাইন। এছাড়া সহ-অধিনায়ক অ্যামির সাথে কাজ করতে মুখিয়ে আছেন বলে জানিয়েছেন তিনি।

তিনি বলেন, হোয়াইট ফার্নসের অধিনায়কত্ব পাওয়া আমার জন্য বিশাল সম্মানের। গত মৌসুমটা অধিনায়ক হিসেবে আমি বেশ উপভোগ করেছি। ফলাফল বিবেচনায় এটি খুব চ্যালেঞ্জিং ছিল, তবে আমি মনে করি আমাদের দল ও ক্রিকেট সংস্কৃতি সঠিক পথেই এগিয়ে চলছে।

তিনি আরও বলেন, অ্যামির সাথে কাজ করতে আমি মুখিয়ে আছি, যার অসাধারণ ক্রিকেটীয় মস্তিষ্ক আছে। আমি মনে করি আমরা শক্তিশালী নেতৃত্বের মাধ্যমে একটি সুপ্রতিষ্ঠিত নেতৃত্ব জুটি গড়ে তুলবো।

এদিকে স্যাটার্থওয়েট বলেন, আমি আন্তর্জাতিক ক্রিকেট ফিরে সোফি ও দলকে পূর্ণ সমর্থন দিতে অপেক্ষায় আছি। আমি যথাসাধ্য চেষ্টা করবো সমর্থন দিতে।

সর্বশেষ ১৮ মাসে ব্যাটিংয়ে দারুণ সময় পার করেছেন ডিভাইন। প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে টানা পাঁচটি ৫০+ ইনিংস খেলেছেন ডিভাইন। আর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে অপরাজিত ৭৫ রান করে তা ছয়ে নিয়ে গিয়েছিলেন। তবে গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছিল ডিভাইনের নেতৃত্বাধাীন নিউজিল্যান্ড।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সেরার মর্যাদা না পাওয়ায় হোল্ডারের আক্ষেপ

সেরার মর্যাদা না পাওয়ায় হোল্ডারের আক্ষেপ

পাওনা পরিশোধে টাইগার ক্রিকেটারদের অনুরোধ

পাওনা পরিশোধে টাইগার ক্রিকেটারদের অনুরোধ

এশিয়া কাপ বাতিল হয়েছে : সৌরভ গাঙ্গুলি

এশিয়া কাপ বাতিল হয়েছে : সৌরভ গাঙ্গুলি

পাঁচদিন লড়াই করতে পারবে না ওয়েস্ট ইন্ডিজ : লারা

পাঁচদিন লড়াই করতে পারবে না ওয়েস্ট ইন্ডিজ : লারা