চলতি মাসেই মাঠে দর্শক ফেরাচ্ছে ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ১৯ জুলাই ২০২০
চলতি মাসেই মাঠে দর্শক ফেরাচ্ছে ইংল্যান্ড

মাঠে খেলা ফিরলেও মাঠে বসে খেলা দেখার সুযোগ নেই দর্শকদের। টিভি স্ক্রিনে খেলা দেখলেও তৃপ্তি নেই মাঠে বসে খেলা দেখার মতো। অবশেষে দর্শকদের সেই আক্ষেপ ঘোচাতে যাচ্ছে ব্রিটিশ সরকার। পরের সপ্তাহ থেকে দর্শকদের স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দিচ্ছে ব্রিটিশ সরকার। এক ভার্র্চুয়াল কনফারেন্সে এ কথা জানান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

৮ (বুধবার) জুলাই থেকে খেলা মাঠে ফিরিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন করেছে ইসিবি। তবে সিরিজটি রুদ্ধদার স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে। ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজে দর্শকের অনুমতি না থাকলেও, পরের সপ্তাহ থেকে পরীক্ষামূলকভাবে স্টেডিয়ামে দর্শকদের প্রবেশ করার অনুমতি দিচ্ছে ব্রিটিশ সরকার।

জনসন জানিয়েছেন, ‘২৬ জুলাই থেকে শুরু হচ্ছে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট মৌসুম। সেখানেই খেলা দেখার অনুমতি পাবেন দর্শকরা। তাই পাইলট প্রজেক্ট হিসেবে আগামী সপ্তাহে কয়েকটি স্টেডিয়ামে প্রবেশের অনুমতি পাবে দর্শকরা।’

অনুমতি মিললেও স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে সকলকে। স্টেডিয়ামে গ্যালারিতে একটি নির্দিষ্ট অংশ, শুধুমাত্র দর্শকদের জন্য খোলা হবে। পাশাপাশি বসা যাবে না, দু’জনের মধ্যে ফাঁকা জায়গা থাকতে হবে। আর আগামী অক্টোবর থেকে ইংল্যান্ডের ক্রীড়াঙ্গনের সব ইভেন্টেই খেলা দেখার অনুমতি পাবে দর্শকরা।

ব্রিটেনের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল মাঠে দর্শকদের প্রবেশের অনুমতি নেই। আগামী সপ্তাহে শেষ হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ। এছাড়াও এ সপ্তাহে এফএ কাপের সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। কিন্তু ফুটবল মাঠে দর্শকদের অনুমতি দেয়নি ব্রিটিশ সরকার।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আর্চারের পাশে দাঁড়ালেন স্টোকস

আর্চারের পাশে দাঁড়ালেন স্টোকস

সাকিবের পর রোস্টন চেজ

সাকিবের পর রোস্টন চেজ

তিন দলের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ডি ভিলিয়ার্সের ঈগলস

তিন দলের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ডি ভিলিয়ার্সের ঈগলস

আজহারের স্ত্রীর জন্য দর্শককে মারতে গিয়েছিলেন ইনজামাম

আজহারের স্ত্রীর জন্য দর্শককে মারতে গিয়েছিলেন ইনজামাম