আইপিএল থেকে সরে দাঁড়াচ্ছে ভিভো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৫ এএম, ০৬ আগস্ট ২০২০
আইপিএল থেকে সরে দাঁড়াচ্ছে ভিভো

চলতি বছরের ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর। যার ফাইনাল অনষ্ঠিত হবে ১০ নভেম্বর। তবে আইপিএল শুরুর আগে বড়সড় ধাক্কা খেতে হচ্ছে ভারতকে। কারণ, আইপিএলের ১৩তম আসর থেকে সরে দাঁড়ালো টাইটেল স্পন্সর ভিভো।

চলতি বছরের মার্চের আইপিএল অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে তা পিছিয়ে যায়। আইপিএল আয়োজন নিয়ে শঙ্কা তৈরি হলেও অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ায় আইপিএল আয়োজনের জন্য ফাঁকা উইন্ডো পায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

তারই ফলশ্রুতিতে ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর সময়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের আইপিএল। করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় ভারত থেকে আইপিএল নিয়ে যাওয়া হয়েছে আরব আমিরাতে। নানা জল্পনা-কল্পনা কাটিয়ে আইপিএল মাঠে গড়ালেও এবারের আইপিএলের টাইটেল স্পন্সর হিসেবে দেখা যাবে না চীনের মোবাইল সংস্থা ভিভোকে।

এখনও অফিসিয়াল ঘোষণা না আসলেও ভারতীয় গণমাধ্যমগুলোর দাবি, ইতোমধ্যে আইপিএল থেকে নিজের সরিয়ে নিয়েছে ভিভো। তবে তা কেবলই এক মৌসুমের জন্য। ধারণা করা হচ্ছে ২০২২ সাল থেকে আবারও তারা আইপিএলে সাথে যুক্ত হবে।

বিশ্বস্ত এক সূত্র দিয়ে তারা জানায়, মঙ্গলবার (৪ আগস্ট) একেবারে শীর্ষ স্তরে, বোর্ড প্রেসিডেন্ট সৌরভ এবং সচিব জয় শাহ মিলে এই সিদ্ধান্ত নেন। দুপুরের মধ্যেই ঠিক হয়ে যায়, চীনা স্পনসরকে এবার আর রাখা যাবে না। আলোচনার মাধ্যমে সমাধানসূত্র বের করা হয় যে, এ বছরের জন্য তারা সরে দাঁড়াক। সামনের বছর আইপিএলের আগে নতুন করে ভাবা যাবে।

লাদাখে ভারত-চীন সংঘাতের পর থেকেই চীনা পণ্য ও অন্যান্য সবকিছু বর্জন করতে থাকে ভারতীয়রা। এক সংঘর্ষে ভারতের ২০ সেনা সদস্য ‍নিহত হওয়ার পর থেকেই শুরু হয় বিক্ষোভ। এবারের আইপিএলের টাইটেল স্পন্সর হিসেবে চীনা ভিভোকে দেখে আইপিএল বর্জনেরও ডাক দেয় ভারতীয় সমর্থকরা। তারপরই এমন খবর। 

প্রায় ৩৪১ মিলিয়ন মার্কিন ডলারে পাঁচ বছরের চুক্তিতে (২০১৭-২২) স্বাক্ষর করেছিল তারা। ভিভোর কাছে থেকে বছরে প্রায় সাড়ে ৪০০ কোটি পায় ভারত। তাদের না থাকাটা কতটা প্রভাব ফেলবে তা সময়ই বলে দিবে। তবে এই এক বছরের জন্য নতুন স্পন্সর নিয়ে আসা হবে বলে জানা গেছে। যেখানে এগিয়ে আছে একটি ঠান্ডা পানীয় সংস্থা। তবে যারাই আসুক না কেন তাদেরকে ‘বিডিং’ করেই আসতে হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়েস্ট ইন্ডিজের অস্ট্রেলিয়া সফর স্থগিত, নেপথ্যে আইপিএল

ওয়েস্ট ইন্ডিজের অস্ট্রেলিয়া সফর স্থগিত, নেপথ্যে আইপিএল

ফিকার দাবি নিয়ে মুখ খুললো বিসিবি

ফিকার দাবি নিয়ে মুখ খুললো বিসিবি

ইংল্যান্ডের ব্যাটিং কোচের দায়িত্বে জনাথন ট্রট

ইংল্যান্ডের ব্যাটিং কোচের দায়িত্বে জনাথন ট্রট

ফিরলেন ৪ বছর পর, ছিটকে গেলেন এক ম্যাচ খেলেই

ফিরলেন ৪ বছর পর, ছিটকে গেলেন এক ম্যাচ খেলেই