ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০২ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২০
ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ

ফাইল ফটো

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে বাংলাদেশ ক্রিকেট দলের স্থগিত হওয়া নিউজিল্যান্ডের বিপক্ষের দু’টি সিরিজ আবারও আলোর মুখ দেখছে। করোনার প্রভাব কাটিয়ে মাঠে ক্রিকেট ফেরায় পুনরায় সিরিজ দু’টি আয়োজনের কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

করোনা পরবর্তী শ্রীলঙ্কা সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। সেই অনুযায়ী নিউজিল্যান্ডের বিপক্ষে স্থগিত হওয়া দু’টি সিরিজ ২০২১ সালেই আয়োজনের পরিকল্পনা করছে বিসিবি। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী এমন তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সাথে আমাদের একটা বোঝাপড়া হয়েছে। আগামী বছরের (২০২১ সাল) মাঝামাঝিতে সিরিজটি নিশ্চিত করবো। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড যে চারটি সিরিজের কথা বলেছে তার মধ্যে একটি আমাদের (বাংলাদেশ) ট্যুর রয়েছে। এটা সামনের বছর ফেব্রুয়ারির দিকে হবে, সেভাবেই পরিকল্পনা রয়েছে।

টেস্ট সিরিজ খেলতে চলতি মাসে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ। এরপর পর্যায়ক্রমে বাকি বোর্ডগুলোর সঙ্গেও আলোচনা করে স্থগিত হওয়া সিরিজগুলো আয়োজনে আশাবাদী বিসিবি।

বোর্ডের প্রধান নির্বাহী বলেন, করোনায় আমাদের চারটা সিরিজ স্থগিত হয়েছে। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। এর বাইরে একটি টেস্ট বাকি ছিল, যেটা পাকিস্তানের সঙ্গে। যেহেতু মাত্র একটি টেস্ট সেহেতু আমাদের অল্প সময়ের একটা উইন্ডো দরকার হবে। এটা আমরা পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করে ঠিক করবো।

তিনি আরও বলেন, অস্ট্রেলিয়া সিরিজ যেন সুবিধাজনক সময়ে হয় সে জন্য চেষ্টা করবো।.আসলে আমরা ফ্রি থাকলে তো হবে না, অস্ট্রেলিয়ার মতো একটা বড় দলের ফাঁকা সময়েরও ব্যাপার আছে। তবে আইসিসির দেওয়া নির্ধারিত সময়সীমার মধ্যেই সিরিজটি নিশ্চিত করতে হবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম সিরিজটি ছিল চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে। টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ হিসেবে দুই ম্যাচের সিরিজটি খেলতে নিউজিল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফর করার কথা ছিল। এছাড়া দ্বিতীয় সিরিজটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল অক্টোবর-নভেম্বরে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চ্যালেঞ্জ নিতে পারলে ভালো করা সম্ভব : লিটন দাস

চ্যালেঞ্জ নিতে পারলে ভালো করা সম্ভব : লিটন দাস

তামিম-মুশফিকদের সাথে ভালো সম্পর্ক গড়ে তুলতে চান ম্যাকমিলান

তামিম-মুশফিকদের সাথে ভালো সম্পর্ক গড়ে তুলতে চান ম্যাকমিলান

সাকিবের তিনে খেলা বাংলাদেশের জন্য প্লাস পয়েন্ট : ম্যাকেঞ্জি

সাকিবের তিনে খেলা বাংলাদেশের জন্য প্লাস পয়েন্ট : ম্যাকেঞ্জি

নতুন নিয়মের সবকিছুই পেসারদের বিপক্ষে : তাসকিন

নতুন নিয়মের সবকিছুই পেসারদের বিপক্ষে : তাসকিন