টাইগারদের দায়িত্ব নেওয়ার আগেই সরে দাঁড়ালেন ম্যাকমিলান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৩ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২০
টাইগারদের দায়িত্ব নেওয়ার আগেই সরে দাঁড়ালেন ম্যাকমিলান

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করার কথা ছিল নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ক্রেইগ ম্যাকমিলানের। তবে সেটা আর হচ্ছে না। সম্প্রতি বাবার মৃত্যুর কারণে এ দায়িত্ব থেকে তিনি সরে দাঁড়িয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শনিবার (১৯ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

বিসিবির বিবৃতিতে প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ক্রেইগ তার বাবার মৃত্যুর সংবাদ জানিয়েছেন এবং এ কারণে বাংলাদেশের আসন্ন শ্রীলঙ্কা সফরে ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নেওয়া সম্ভব হচ্ছে না বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, আমরা (বিসিবি) তার অবস্থা ভালোভাবেই বুঝতে পারছি। কঠিন এ সময়ে ক্রেইগ ও তার পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি।

চলতি বছরের ২১ আগস্ট বাংলাদেশের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব থেকে পদত্যাগ করেন নেইল ম্যাকেঞ্জি। দক্ষিণ আফ্রিকার এ কোচ দায়িত্ব ছাড়ার পর থেকে নতুন কাউকে খুঁজছিল বিসিবি। তবে দীর্ঘমেয়াদের জন্য কাউকে না পেয়ে শুধুমাত্র শ্রীলঙ্কা সফরের জন্য ক্রেইগ ম্যাকমিলানতে দায়িত্ব দিয়েছিল

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) গত ২৫ আগস্ট ম্যাকমিলানের সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করেছিল। যার ঠিক ২৫ দিন পর আবার বিসিবিকেই জানাতে হলো যে, ক্রেইগ ম্যাকমিলান দায়িত্ব পালন করতে পারছেন না।

১৯৯৭ সালে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে যাত্রা শুরু করেছিলেন ৪৩ বছর বয়সী ম্যাকমিলান। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত নিউজিল্যান্ড দলের ব্যাটিং ও ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করেছেন ম্যাকমিলান।

নিউজিল্যান্ডের হয়ে এক দশকের ক্যারিয়ারে ম্যাকমিলান টেস্ট-ওয়ানডে- টি-টোয়েন্টি ফরম্যাট মিলিয়ে ৮ হাজারের বেশি রান করেছেন। ৫৫ টেস্টে ৩১১৬ রান, ১৯৭ ওয়ানডেতে ৪৭০৭ রান ও ৮টি টি-টোয়েন্টিতে ১৮৭ রান করেছেন ম্যাকমিলান। বল হাতে টেস্টে ২৮টি ও ওয়ানডেতে ৪৯টি উইকেট শিকার করেন তিনি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্ট দিয়ে জাতীয় দলে ফিরতে চান আশরাফুল

টেস্ট দিয়ে জাতীয় দলে ফিরতে চান আশরাফুল

ফিরেই অধিনায়কত্ব পাচ্ছেন না সাকিব, বিসিবির ভাবনায় ভিন্ন কিছু

ফিরেই অধিনায়কত্ব পাচ্ছেন না সাকিব, বিসিবির ভাবনায় ভিন্ন কিছু

বাংলাদেশকে করোনার ‘উচ্চ ঝুঁকিপূর্ণ’ ভাবছে শ্রীলঙ্কা

বাংলাদেশকে করোনার ‘উচ্চ ঝুঁকিপূর্ণ’ ভাবছে শ্রীলঙ্কা

নতুন অ্যাকশনে আশাবাদী তাইজুল

নতুন অ্যাকশনে আশাবাদী তাইজুল