মারা গেছেন নাজিব তারাকাই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৭ এএম, ০৬ অক্টোবর ২০২০
মারা গেছেন নাজিব তারাকাই

সড়ক দুর্ঘটনায় আহত হয়ে সঙ্কটময় অবস্থায় নিবিড় পরিচর্যা কেন্দ্রে লাইফ সাপোর্টে ছিলেন আফগানিস্তানের ক্রিকেটার নাজিব তারাকাই। তবে সেখান থেকে আর ফেরা হলো না। ২৯ বছর বয়সেই থেমে গেছে দেশটির উদ্বোধনী এ ব্যাটসম্যানের জীবন প্রদীপ।

শুক্রবার (২ অক্টোবর) আফগানিস্তানের জালালাবাদে প্রাইভেটকারের ধাক্কায় গুরুতর আহত হন তারাকাই। পরে সেখান থেকে উদ্ধার করে নানগারহারের একটি হাসপাতালে তাৎক্ষণিকভাবে অস্ত্রোপচারও করা হয়। তবে এরপর কোমায় চলে যান তিনি।

নিবিড় পরিচর্যা কেন্দ্রে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মঙ্গলবার (৬ অক্টোবর) মৃত্যুবরণ করেন এ ডানহাতি ব্যাটসম্যান (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) এক শোক বার্তায় এ তথ্য নিশ্চিত করেছে।

আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানায়, আক্রমণাত্মক ব্যাটসম্যান ও চমৎকাত একজন মানুষ ছিলেন নাজিব তারাকাই। মারাত্মক দুর্ঘটনায় তার মৃত্যুর খবরে এসিবি ও আফগানিস্তানের ক্রিকেট প্রিয় জাতি শোকাহত। আল্লাহ তার উপর রহমত বর্ষণ করুন।

২৯ বছরের নাজিব তারাকাই আফগানিস্তানের হয়ে ১২টি টি-টোয়েন্টি ও একটি ওয়ানডে ম্যাচ খেলেছেন। ২০১৪ সালে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল। এছাড়া ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষেই ঢাকায় সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

নাজিব তারাকাইয়ের অকাল মৃত্যুতে ক্রিকেট দলটির বড় ক্ষতি হয়ে গেল বলেও উল্লেখ করেছে এসিবি।

এদিকে চলতি বছরের জুলাইয়ের শেষ দিকে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় আহত হয়েছিলেন আফগানিস্তান ক্রিকেট দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান আফসার জাজাই। তবে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন তিনি।মাথায় খানিকটা আঘাত পেয়ে প্রাণে বাঁচলেও পুরোপুরি দুমড়ে মুচড়ে গিয়েছিল তার গাড়িটি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আমাদের স্বপ্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় : রশিদ

আমাদের স্বপ্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় : রশিদ

অবসরের আগেই আফগান বোর্ডের দায়িত্বে মোহাম্মদ নবী

অবসরের আগেই আফগান বোর্ডের দায়িত্বে মোহাম্মদ নবী

পা হারিয়েছি কিন্তু ক্রিকেট জ্ঞান তো হারাইনি : মোলস

পা হারিয়েছি কিন্তু ক্রিকেট জ্ঞান তো হারাইনি : মোলস

শর্তসাপেক্ষে মুক্তি পেলেন শেহজাদ

শর্তসাপেক্ষে মুক্তি পেলেন শেহজাদ