ফেরার দিনে বার্তা দিলেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৮ পিএম, ২৯ অক্টোবর ২০২০
ফেরার দিনে বার্তা দিলেন সাকিব

ছবি : সোশ্যাল মিডিয়া থেকে সংগৃহীত

ভারতীয় জুয়াড়ির কাছ থেকে পাওয়া ‘প্রস্তাব’ গোপন করার অপরাধে সবধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে এক বছর নিষিদ্ধ ছিলেন টাইগার অরাউন্ডার সাকিব আল হাসান। তবে নিষেধাজ্ঞার ভেড়াজাল থেকে সাকিব এখন মুক্ত। কারণ, বুধবার (২৮ অক্টোবর) ছিল তার সেই এক বছরের নিষেধাজ্ঞার শেষ দিন।

বাংলাদেশ ক্রিকেটের বরপুত্র সাকিবের ক্রিকেটে ফেরার দিনটিকে স্মরণীয় করে রাখতে নিউইয়র্কে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সাকিবও স্ত্রী-সন্তান নিয়ে বর্তমানে সেখানেই বাস করছেন।

শো টাইম মিউজিকের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে অর্ধশতাধিক ভক্তের অংশগ্রহণের সুযোগ রাখা হয়েছিল। শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলমের শুভেচ্ছা বক্তব্য শেষে কথা বলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিজের ফেরার দিনে ভক্ত ও সতীর্থদের দিয়েছেন বার্তা।

সাকিব বলেন, ক্রিকেট আমার ধ্যানজ্ঞান। আবার ক্রিকেটে ফিরতে পারছি, এটা ভেবে ভালো লাগছে। ভবিষ্যতে যেন আরও ভালো পারফর্ম করে দেশের জন্য সুনাম বয়ে আনতে পারি, সে জন্য সবার দোয়া চাই। আর আমার মতো ভুল যেন কেউ না করে।

নিষেধাজ্ঞা কেটে যাওয়ায় সাকিব আল হাসান এখন সবধরনের ক্রিকেট খেলতে পারবেন। নিষেধাজ্ঞার কারণে বিসিবির প্রেসিযেন্ট’স কাপে খেলতে না পারা সাকিব বিসিবির পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টে তিনি ফিরছেন।

যদিও শ্রীলঙ্কা সফর দিয়ে সাকিবের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল। সে জন্য দেশে ফিরে অনুশীলনও শুরু করেছিলেন তিনি। তবে শেষ মুহূর্তে সফরটি স্থগিত হওয়ায় আবারও যুক্তরাষ্ট্রে চলে গেছেন সাকিব। মূলত সাকিবের তার নিষেধাজ্ঞার বেশিরভাগ সময়টাই যুক্তরাষ্ট্রে কাটিয়েছেন।

নিষেধাজ্ঞার সময় নিয়ে সাকিব বলেন, পরিবারকে সময় দিয়েছি। প্রথম সন্তানকে সময় দিতে পারিনি। দ্বিতীয় সন্তান সেটা পেয়েছে। বেবি সিটিং করেছি। আর অবশ্যই ক্রিকেটকে মিস করেছি।

নিষেধাজ্ঞা মুক্ত হওয়ায় মাঠে ফেরার সিষয়ে সাকিব বলেন, বিসিবির নির্দেশ অনুযায়ী মাঠে নামবো। এ ব্যাপারে বিসিবির সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। বাংলাদেশের ক্রিকেটকে আন্তর্জাতিক অঙ্গনে আরও উজ্জ্বল করতে কোন কার্পণ্য করবো না। নিজের যতটা সম্ভব সেরা খেলা উপহার দিয়ে যাব।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টি টুর্নামেন্টে ‘নেতৃত্ব’ দেবেন সাকিব

টি-টোয়েন্টি টুর্নামেন্টে ‘নেতৃত্ব’ দেবেন সাকিব

নভেম্বরে টি-টোয়েন্টি টুর্নামেন্ট, থাকছে না বিদেশি ক্রিকেটার

নভেম্বরে টি-টোয়েন্টি টুর্নামেন্ট, থাকছে না বিদেশি ক্রিকেটার

সাকিবের বিষয়ে ধৈর্যশীল হতে হবে : রাসেল ডোমিঙ্গো

সাকিবের বিষয়ে ধৈর্যশীল হতে হবে : রাসেল ডোমিঙ্গো

ফিরেই অধিনায়কত্ব পাচ্ছেন না সাকিব, বিসিবির ভাবনায় ভিন্ন কিছু

ফিরেই অধিনায়কত্ব পাচ্ছেন না সাকিব, বিসিবির ভাবনায় ভিন্ন কিছু