নভেম্বরে টি-টোয়েন্টি টুর্নামেন্ট, থাকছে না বিদেশি ক্রিকেটার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৯ পিএম, ২৫ অক্টোবর ২০২০
নভেম্বরে টি-টোয়েন্টি টুর্নামেন্ট, থাকছে না বিদেশি ক্রিকেটার

ছবি : স্পোর্টসমেইল২৪

নাজমুল একাদশকে হারিয়ে মাহমুদউল্লাহদের চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে পর্দা নেমেছে বিসিবি প্রেসিডেন্ট’স কাপের। ওয়ানডে ফরম্যাটে তিন দলে এ টুর্নামেন্ট শেষ হতে না হতেই আলোচনায় চলে এসেছে টি-টোয়েন্টি টুর্নামেন্টে। প্রেসিডেন্ট’স কাপ শেষে পূর্বের ঘোষণা অনুযায়ী বিসিবি সভাপতিও জানিয়ে দিলেন কবে মাঠে গড়াচ্ছে পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

রোববার (২৫ অক্টাবর) প্রেসিডেন্ট’স কাপ শেষে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানান, সম্ভাব্য নভেম্বরের ১৫ তারিখ থেকে শুরু করা হবে পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

নাজমুল হাসান পাপন বলেন, পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টে বিদেশি খেলোয়াড়দের খেলার সম্ভাবনা নেই। প্রেসিডেন্ট’স কাপে খেলা ক্রিকেটারদের সাথে ওই টুর্নামেন্টে দেশের আরও ৩০ জন ক্রিকেটার যুক্ত হতে পারেন। এতে তরুণ খেলোয়াড়দের অংশগ্রহণ যেমন বাড়বে তেমনি যারা এখানে ভালো করতে পারেনি তারা ভালো করার সুযোগ পাবে।

নিষেধাজ্ঞার কারণে প্রেসিডেন্ট’স কাপে খেলতে না পারলেও টি-টোয়েন্টি টুর্নামেন্টে সাকিবের খেলার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি। তিনি বলেন, সাকিবের সাথে আমার কথা হয়েছে, ও খেলবে। ১০ তারিখের (১০ নভেম্বর) মধ্যে সাকিব দেশে চলে আসতে পারে এবং এখানে অনুশীলনে যুক্ত হবে।

ফিটনেসের কারণে প্রেসিডেন্ট’স কাপে না খেললেও পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এছাড়া তাদের সাথে সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলেরও এ টুর্নামেন্টে খেলার সম্ভাবনা রয়েছে।

এদিকে প্রেসিডেন্ট’স কাপ পুরোপুরি বিসিবির খরচে অনুষ্ঠিত হলেও পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টে স্পন্সর নেবে বোর্ড। এ বিষয়ে শিগগিরই টেন্ডার আহ্বান করা হবে বলেও জানান তিনি। বলেন, পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টে স্পন্সর নেওয়া হবে। প্রত্যেক দলের মালিকানাও বিক্রি করা হবে। অনেকে রয়েছে যারা বিপিএলে বড় পরিপসে দল নিতে পারে না, তারা এখানে অংশগ্রহণ করতে পারবে।

দল নির্বাচনের বিষয়ে তিনি বলেন, দল নির্বাচনের দুটি পদ্ধতি রয়েছে। তার মধ্যে সবচেয়ে ভালো পদ্ধতি হলো লটারি। আর অন্যটি হলো- যারা অংশগ্রহণ করবে তারা যদি চাহিদা দেয় যে কে কোন দল নেবে, আর সেটা যদি মিলে যায় তাহলে ভালো। এছাড়া পাঁচ দলের মালিকরা যদি প্লেয়ার ড্রাফট চায় তাহলে তাই হবে, না হলে বিসিবি ঠিক করে দেবে।

এদিকে বিসিবি সভাপতির কথা অনুযায়ী নভেম্বরের ১৫ তারিখের মধ্যে পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট অনুষ্ঠিত হলেও এখনো টুর্নামেন্টের নাম ঠিক করা হয়নি। পাঁচ দলের এ টুর্নামেন্ট ‘কর্পোরেট টুর্নামেন্ট’ নামে প্রচলিত থাকলেও আনুষ্ঠানিকভাবে এখনো কোন নাম ঘোষণা বা চূড়ান্ত করেনি বিসিবি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টুর্নামেন্ট শেষে হঠাৎ বেড়ে গেল পুরস্কারের সংখ্যা

টুর্নামেন্ট শেষে হঠাৎ বেড়ে গেল পুরস্কারের সংখ্যা

প্রেসিডেন্ট’স কাপ চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহ একাদশ

প্রেসিডেন্ট’স কাপ চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহ একাদশ

আমরা ফাইনালে খেলার যোগ্যতা রাখি না : তামিম

আমরা ফাইনালে খেলার যোগ্যতা রাখি না : তামিম

মুজিববর্ষের সেই ম্যাচ দুটি আয়োজন করবে বিসিবি

মুজিববর্ষের সেই ম্যাচ দুটি আয়োজন করবে বিসিবি