সিডনিতে কোয়ারেন্টাইনে ভারত, বিশেষ ব্যবস্থায় কোহলি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৮ পিএম, ১৩ নভেম্বর ২০২০
সিডনিতে কোয়ারেন্টাইনে ভারত, বিশেষ ব্যবস্থায় কোহলি

সংযুক্ত আরব-আমিরাতে আইপিএল শেষ করে প্রায় আড়াই মাসের সফরে অস্ট্রেলিয়ায় পৌঁছেছে ভারতীয় ক্রিকেট দল। সফরে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং চার টেস্টের পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত।

করোনাভাইরাসের কারণে অস্ট্রেলিয়ায় ১৪ দিন কোয়ারেন্টাইন পালন করতে হবে কোহলি-বুমরাহদের। সিডনি শহরের বাইরের শেষ প্রান্তে অবস্থিত সিডনি অলিম্পিক পার্কের পুলম্যান হোটেলে তারা এ কোয়ারেন্টাইন পালন করবে।

পুলম্যান হোটেলটি মূলত নিউ সাউথ ওয়েলসের রাগবি দলের খেলোয়াড়দের জন্য বরাদ্দ। তারাই সেখানে থাকেন। তবে ভারতীয় ক্রিকেট দলকে জায়গা করে দিতে নিউ সাউথ ওয়েলসের রাগবি দলটি অন্য হোটেলে চলে গেছে। এছাড়া ওই হোটেলে অধিনায়ক কোহলির জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে।
sportsmail24
পুলম্যান হোটেলের সবচেয়ে বিলাসবহুল ঘরে থাকবেন অধিনায়ক বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, হোটেলের যে ‘পেন্টহাউস’-এ অস্ট্রেলিয়ার রাগবি কিংবদন্তি ব্র্যাড ফিটলার থাকেন, সেখানেই থাকবেন ভারত অধিনায়ক।

এদিকে ওয়ানাডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ খেললেও টেস্টে পুরো সিরিজ খেলবেন না কোহলি। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে প্রথম টেস্ট শেষে দেশে ফিরে যাবেন কোহলি। সন্তানসম্ভবা স্ত্রী বলিউড তারকা আনুষ্কা শর্মার পাশে থাকতে বোর্ডও ইতোমধ্যে তার ছুটি মঞ্জুর করেছে।

অস্ট্রেলিয়া সফরে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকলেও কোহলিবাহিনীকে অনুশীলন করার অনুমতি দিয়েছে নিউ সাউথ ওয়েলস সরকার। এ জন্য ব্ল্যাকটাউন ইন্টারন্যাশনাল স্পোর্টস পার্ক ভেন্যুকে কড়া প্রটোকলে জৈব-সুরক্ষা পরিবেশ তৈরি করা হয়েছে।

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ শেষে গোলাপি বলের টেস্ট দিয়ে শুরু হবে চার ম্যাচের টেস্ট সিরিজ। ১৭ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে হবে দিবা-রাত্রির টেস্ট। মেলবোর্নে ২৬ ডিসেম্বর হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। সিডনিতে ৭ জানুয়ারি হবে তৃতীয় টেস্ট। ১৫ জানুয়ারি, গাব্বাতে সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ডে প্রটোকল ভেঙে বিপাকে ওয়েস্ট ইন্ডিজ

নিউজিল্যান্ডে প্রটোকল ভেঙে বিপাকে ওয়েস্ট ইন্ডিজ

তিন ফরম্যাটেই নেতৃত্ব পেলেন বাবর

তিন ফরম্যাটেই নেতৃত্ব পেলেন বাবর

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পাঁচ ‘আইকন’ চার দলে

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পাঁচ ‘আইকন’ চার দলে

ড্রাফট শেষে যেমন হলো পাঁচ দলের স্কোয়াড

ড্রাফট শেষে যেমন হলো পাঁচ দলের স্কোয়াড