তিন ফরম্যাটেই নেতৃত্ব পেলেন বাবর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪১ পিএম, ১১ নভেম্বর ২০২০
তিন ফরম্যাটেই নেতৃত্ব পেলেন বাবর

ওয়ানডে ও টি-টোয়েন্টির পর এবার পাকিস্তানের টেস্ট অধিনায়কত্বও পেলেন বাবর আজম। আজহার আলীকে সরিয়ে বাবরের হাতে টেস্ট দলের দায়িত্ব তুলে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যার ফলে এখন দেশটির ক্রিকেটের তিন ফরম্যাটেই অধিনায়কের দায়িত্ব পালন করবেন বাবর।

২০১৯ সালে ইংল্যান্ডে বিশ্বকাপের পর তিন ফরম্যাটের অধিনায়ক হারান সরফরাজ আহমেদ। তার পরিবর্তে টেস্ট দলের অধিনায়কত্ব পান আজহার। আর ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক হন বাবর।

চলতি বছরের নভেম্বর থেকে আজহারের অধীনে ৮টি টেস্ট খেলেছে পাকিস্তান। জয় পেয়েছে মাত্র দু’টি, হেরেছে তিনটি এবং ড্র হয়েছে ৩টি। দু’টি জয় এসেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে।

জিসেম্বরে নিউজিল্যান্ড সিরিজকে সামনে রেখে টেস্ট অধিনায়কত্ব পরিবর্তনের গুঞ্জন উঠেছিল পাকিস্তান জুড়ে। সেটিই শেষ পর্যন্ত সত্যি হলো। আজহারকে সরিয়ে পাকিস্তান টেস্ট দলের ৩৩তম অধিনায়ক হলেন বাবর। বুধবার নতুন অধিনায়ক হিসেবে বাবরের নাম ঘোষণা করেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি।

তিনি বলেন, ‘খুব অল্প বয়সেই নেতা হিসেবে নিজের জাত চিনিয়েছে বাবর। গত বছর তাকে সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়কত্ব দেওয়া হয়েছে। পারফরমেন্সের ধারাবাহিকতা এবং নেতৃত্বগুণ বিবেচনায় সে প্রমাণ করেছে, আরও বড় দায়িত্ব নিতেও প্রস্তুত। তাই তাকে টেস্ট দলেরও অধিনায়কত্ব দেওয়া হয়েছে। এখন তিন ফরম্যাটের অধিনায়ক বাবর। আমরা আশা করছি পাকিস্তানকে তিন ফরম্যাটেই সাফল্য এনে দিতে সক্ষম হবে বাবর।’

নিউজিল্যান্ড সফরে টেস্ট দিয়ে অধিনায়ক হিসেবে পথচলা শুরু হবে বাবরের। ২৬ ডিসেম্বর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে পাকিস্তান। তার আগে ১৮ ডিসেম্বর থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মুম্বাইয়ের হাতে আইপিএলের পঞ্চম শিরোপা

মুম্বাইয়ের হাতে আইপিএলের পঞ্চম শিরোপা

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান

নাসিরের উপর ক্ষেপেছেন নির্বাচক নান্নু

নাসিরের উপর ক্ষেপেছেন নির্বাচক নান্নু

২১ বছরের টেস্টে বাংলাদেশ, অর্জনের চেয়ে বেশি আক্ষেপ

২১ বছরের টেস্টে বাংলাদেশ, অর্জনের চেয়ে বেশি আক্ষেপ