ভুল শুধরে জয় পেতে চায় বেক্সিমকো ঢাকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৮ এএম, ২৬ নভেম্বর ২০২০
ভুল শুধরে জয় পেতে চায় বেক্সিমকো ঢাকা

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নিজেদের প্রথম ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহীর কাছে হেরে গেছে মুশফিকুর রহিমের বেক্সিমকো ঢাকা। তবে দ্বিতীয় ম্যাচে প্রথম ম্যাচের ভুলগুলো শুধরে জয়ে ফিরতে চান তারা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দিনের দ্বিতীয় ম্যাচে গাজী গ্রুপ চট্রগ্রামের মুখোমুখি হবে তারা। টুর্নামেন্টে চট্টগ্রামের এটি প্রথম ম্যাচ।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহীর কাছে মাত্র ২ রানে হেরে গেছে ঢাকা। শেষ ওভারে জয়ের জন্য ৯ রানের সমীকরণ মেলাতে পারেনি ঢাকা। আগের ওভারে পাওয়া ২১ রানের মধ্যে তিনটি ছক্কায় ২০ রান করেছিলেন হার্ড-হিটার মুক্তার আলী। তবে শেষ ওভারে স্পিনার মেহেদি হাসানের সামনে ব্যর্থ হন তিনি। একটি বাউন্ডারি ও একটি নো-বলে মাত্র ৬ রান নিতে পেরেছিলেন মুক্তার।

দলের হারের জন্য মুক্তারকে দোষ দেওয়া যেতে পারলেও শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়েছিল ঢাকা। এরপর মুশফিক-আকবরের গুরুত্বপূর্ণ জুটিতে ম্যাচে ফিরতে সক্ষম হয় ঢাকা। দুই ব্যাটসম্যানই উইকেটে দারুণভাবে সেট ছিলেন, কিন্তু ম্যাচটি শেষ করতে পারেননি তারা। ফলে রাজশাহীর করা ৯ উইকেটে ১৬৯ রানের জবাবে ৫ উইকেটে ১৬৭ রান করে ঢাকা।

ম্যাচ শেষে মুশফিক বলেছিলেন, ‘ইনিংস বড় করাটা গুরুত্বপূর্ণ ছিল, কিন্তু আমরা তা করতে পারিনি। এটি ম্যাচ হারের আরও একটি বড় কারন। আমি-আকবর ও নাইম ক্রিজে সেট হয়েছিলাম, কিন্তু তা কাজে লাগাতে পারিনি। ম্যাচটি আমাদের হাতেই ছিল, তবে তারা ভালো বোলিং করেছে। আমি ও আকবর গুরুত্বপূর্ণ সময়ে আউট হয়েছি। তাই এ ধরনের উইকেটে ব্যাটিংএ নেমেই শুরু থেকেই বড় শট নেয়া কঠিন।’

তবে প্রথম ম্যাচে ভুল থেকে খেলোয়াড়রা শিখতে পারবে বলে আশা করছেন মুশফিক এবং দ্বিতীয় ম্যাচে পরিকল্পনাগুলো ভালোভাবে কাজে লাগাতে চান তিনি। বলেন, ‘আশা করছি, প্রথম ম্যাচের ভুল থেকে আমরা শিখতে পারবো। ভুল থেকে শিখতে হবে এবং পরের ম্যাচে জ্বলে উঠতে হবে। তাই পরের ম্যাচে ভালো খেলার জন্য আমরা মুখিয়ে আছি।’

আসরে প্রথমবারের মতো খেলতে নামছে চট্টগ্রাম। দলে বেশ কিছু টি-টোয়েন্টি ফরম্যাটের খেলোয়াড় রয়েছে। দলের অধিনায়কের দায়িত্বে আছেন মোহাম্মদ মিঠুন। সাথে আছেন মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, লিটন দাস, মমিনুল হক ও মোসাদ্দেক হোসেনের মতো খেলোয়াড়রা। অধিনায়ক হিসেবে অভিজ্ঞ না হলেও নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে টুর্নামেন্ট শুরু করার ব্যাপারে আশাবাদী চট্টগ্রাম।

বেক্সিমকো ঢাকা
মুশফিকুর রহিম (অধিনায়ক), রুবেল হোসেন, তানজিদ হাসান তামিম, নাসুম আহমেদ, নাইম শেখ, নাইম হাসান, শাহাদাত হোসেন দিপু, আকবর আলী, ইয়াছির আলী রাব্বি, সাব্বির রহমান, মেহেদী হাসান রানা, মুক্তার আলী, শফিকুল ইসলাম, আবু হায়দার রনি, পিনাক ঘোষ ও রবিউল ইসলাম রবি।

গাজী গ্রুপ চট্রগ্রাম
মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, লিটন দাস, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, শরিফুল ইসলাম, জিয়াউর রহমান, তাইজুল ইসলাম, শামসুর রহমান, নাহিদুল ইসলাম, সৈকত আলি, মমিনুল হক, রকিবুল হাসান (জুনিয়র), সঞ্জিত সাহা, মাহমুদুল হাসান জয় ও মেহেদি হাসান।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিসিবি সভাপতির চাওয়ায় ঢাকায় ফিরলেন ডোমিঙ্গো

বিসিবি সভাপতির চাওয়ায় ঢাকায় ফিরলেন ডোমিঙ্গো

আরিফুলের ব্যাটে বরিশালকে হারালো সাকিবরা

আরিফুলের ব্যাটে বরিশালকে হারালো সাকিবরা

ঢাকাকে হারিয়ে রাজশাহীর শুভ সূচনা

ঢাকাকে হারিয়ে রাজশাহীর শুভ সূচনা

জাতীয় দলের স্বপ্ন দেখছেন বাইরে থাকা ক্রিকেটাররা

জাতীয় দলের স্বপ্ন দেখছেন বাইরে থাকা ক্রিকেটাররা