৯ মাস পর মাঠের অনুশীলনে মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৪ এএম, ০২ ডিসেম্বর ২০২০
৯ মাস পর মাঠের অনুশীলনে মাশরাফি

ছবি : বিসিবি

হ্যামস্ট্রিং ইনজুরির কাটিয়ে অনুশীলনে ফিরলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সেই সাথে দীর্ঘ ৯ মাস পর মাঠেও ফিরলেন তিনি। গত মার্চে সর্বশেষ প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছিলেন মাশরাফি।

প্রাণঘাতি করোনার কারণে দেশের ক্রিকেট বন্ধ ও গত অক্টোবরে ব্যক্তিগত অনুশীলনে ইনজুরিতে পড়ায় মাঠে ফেরাটা দীর্ঘ হয়েছে মাশরাফির। ইনজুরি থেকে সুস্থ হওয়া পর মঙ্গলবার (১ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে ব্যক্তিগত অনুশীলন করেন মাশরাফি।

দুপুর ১২টার পর বিসিবির ট্রেনার তুষার কান্তি হাওলাদারকে নিয়ে ট্রেনিং শুরু করেন মাশরাফি। একাডেমির সেন্টার উইকেটে ২০-২৫ মিনিটের মতো ফিটনেস অনুশীলনের পর পুরো রান আপে চার ওভার বোলিং করেছেন টাইগারদের সাবেক অধিনায়ক।
sportsmail24
মাশরাফির অনুশীলনে ফেরা নিয়ে তুষার বলেন, ‘মাশরাফি যেভাবে অনুশীলন করছে তাতে দ্রুত ফিট হয়ে যাবে। টেকনিক নিয়ে হয়তো তার তেমন কোনো সমস্যা নেই, ফিটনেস নিয়ে কাজ করতে হবে।’

গত মার্চে স্থগিত হওয়া ঢাকা প্রিমিয়ার লিগে সর্বশেষ প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছিলেন মাশরাফি। বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে দেশে প্রতিযোগিতামূলক ক্রিকেট ফিরলেও এখনো ২২ গজে খেলা হয়নি মাশরাফির।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলার কথা ছিল মাশরাফির। তবে ইনজুরির কারণে প্লেয়ার্স ড্রাফটে নাম ছিল না তার। তবে চলতি আসরে এখনও তার খেলার সুযোগ রয়েছে। পাঁচ দলের কেউ সকল নিয়ম মেনেই তাকে দলে নিতে পারবে। এ ব্যাপারে নির্বাচকরা জানিয়েছিলেন, ফিট হলে যে কোনো দলে খেলতে পারবেন মাশরাফি। তবে একাধিক দল তাকে নিতে চাইলে সে ক্ষেত্রে লটারি হবে।

গত ১৮ অক্টোবর মিরপুরের সিটি ক্লাব মাঠে ব্যক্তিগত অনুশীলনে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন মাশরাফি। বিসিবির ডাক্তার ও ফিজিওদের সঙ্গে যোগাযোগ করে স্ক্যান করানোর পরামর্শ পান তিনি। কিন্তু মেয়ে হুমায়রা মুর্তজা ও ছেলে সাহেল মুর্তজা করোনা পজিটিভ হওয়ায় ওই সময় চিকিৎসকের পরামর্শে স্ক্যান করাতে পারেননি মাশরাফি। এর আগে জুলাইয়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন মাশরাফি। স্ত্রীসহ তার পরিবারের অনেকেই আক্রান্ত হন।

চলতি বছরের মার্চে দেশের মাটিতে জিম্বাবুয়ে বিপক্ষে সিরিজ দিয়ে ওয়ানডে অধিনায়কত্ব থেকে সড়ে দাঁড়ান মাশরাফি। অধিনায়কত্ব ছাড়লেও জাতীয় দলের হয়ে ওয়ানডেতে খেলে যাওয়া কথা জানিয়েছেন নড়াইল-২ আসনের এ সংসদ সদস্য।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিব ন্যাচারাল ট্যালেন্ট : মাশরাফি

সাকিব ন্যাচারাল ট্যালেন্ট : মাশরাফি

মমিনুলের অস্ত্রোপচারের স্থান নিয়ে ‘জটিলতা’

মমিনুলের অস্ত্রোপচারের স্থান নিয়ে ‘জটিলতা’

টি-টোয়েন্টির যে রেকর্ডে সাকিবের আগে মাত্র দু’জন

টি-টোয়েন্টির যে রেকর্ডে সাকিবের আগে মাত্র দু’জন

ধর্ষক চেহারায় নয়, মানসিকতায় কুৎসিত : মাশরাফি

ধর্ষক চেহারায় নয়, মানসিকতায় কুৎসিত : মাশরাফি