দ্বিতীয় দেখাতেও খুলনার কাছে পরাস্ত বরিশাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২৪ এএম, ০৫ ডিসেম্বর ২০২০
দ্বিতীয় দেখাতেও খুলনার কাছে পরাস্ত বরিশাল

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের দ্বিতীয় দেখাতেও জেমকন খুলনার কাছে পরাস্ত হলো ফরচুন বরিশাল। শুক্রবার (৪ ডিসেম্বর) দিনের প্রথম ও টুর্নামেন্টের ১১তম ম্যাচে খুলনার কাছে ৪৮ রানের ব্যবধানে হেরে গেছে বরিশাল। দুই দলের প্রথম দেখাতেও ৪ উইকেটে হেরেছিল বরিশাল।

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ফরচুন বরিশালেল অধিনায়ক তামিম ইকবাল। ফলে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১৭৩ রান করে সাকিব-মাহমুদউল্লাহর দল জেমকন খুলনা। দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেন উইকেটরক্ষক জাকির হাসান।

জবাবে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে ১২৫ রানেই অলআউট হয়ে যায় ফরচুন বরিশাল। দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করে তৌহিদ হৃদয়। এছাড়া তামিম ইকবালের ব্যাট থেকে আসে ৩২ রান।

এ জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে গেছে জেমকন খুলনা। নিজেদের পাঁচ ম্যাচে তিন জয়ে খুলনার পয়েন্ট ৬। আর পাঁচ ম্যাচে মাত্র এক জয়ে ২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে ফরচুন বরিশাল।

ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি খুলনার। ২ রান করে বরিশাল পেসার তাসকিন আহমেদের শিকার হয়ে বিদায় নেন ওপেনার জহিরুল ইসলাম। তবে শুরুর ধাক্কা কাটিয়ে শক্ত হাতে দলের হাল ধরেন ওপেনার জাকির হাসান ও ইমরুল কায়েস। ১৪ ওভারে দলকে ১০৯ রানে পৌঁছে দেন তারা।

দ্বিতীয় উইকেটে ৬৮ বলে ৯০ রানের জুটি গড়েন উইকেটরক্ষক জাকির ও ইমরুল। ৩৪ বলে ২টি চার ও ১টি ছক্কায় ৩৭ রান করা ইমরুলকে শিকার করে জুটি ভাঙেন বরিশালের পেসার কামরুল ইসলাম রাব্বি। তবে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন এবারের আসরে প্রথমবারের মতো খেলতে নামা জাকির। ইমরুলের পর জাকিরও থামেন। ৪২ বলে ১০টি চারে ৬৩ রান করে বরিশালের পেসার তাসকিনের দ্বিতীয় শিকার হন জাকির।

১৫ দশমিক ২ ওভারে দলীয় ১১৭ রানে ৩ উইকেট হারায় খুলনা। শেষ ২৮ বলে দ্রুত রান তোলার পরিকল্পনা ছিল তাদের। কারণ, সাকিব-মাহমুদউল্লাহর দিকে চেয়েছিল দল। ২টি চারে ইনিংস শুরু করলেও এবারও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন সাকিব। ১০ বলে ১৪ রান করে সাজঘরে ফিরেন তিনি।

সাকিব জ্বলে উঠতে না পারলেও শেষদিকে দ্রুত রান তুলেন মাহমুদউল্লাহ। ফলে ১৯ ওভারে ৪ উইকেটে ১৫৯ রানে পৌঁছায় খুলনা। ১৩ বলে ২৪ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ।

জয়ের জন্য ১৭৪ রানের টার্গেটে শুরুটা ভালো ছিল ফরচুন বরিশালের। দুই ওপেনার অধিনায়ক তামিম ইকবাল ও পারভেজ হোসেন ইমন ৪৪ বলে ৫৭ রানের জুটি গড়েন। তবে অষ্টম ওভারে বল হাতে নিয়েই ইমন-তামিমকে আউট করেন খুলনার অফ-স্পিনার শুভাগত। দ্বিতীয় বলে ইমনকে ও শেষ বলে তামিমকে শিকার করেন। ৪টি চার ও ১টি ছক্কায় ২১ বলে ৩২ রান করেন তামিম। আর ২৬ বলে ১৯ রান করেন ইমন।

নবম ওভারে রান আউটের ফাঁদে পড়েন ৩ রান করা আফিফ হোসেন। ৬০ রানে তৃতীয় উইকেট পতনের পর চাপে পড়ে বরিশাল। এ অবস্থায় দলকে চাপমুক্ত করার চেষ্টা করেন তৌহিদ হৃদয় ও ইরফান শুক্কুর। তবে বড় জুটি গড়তে ব্যর্থ হন তারা। সাকিবের ঘূর্ণির সামনে আত্মসমর্পণ করেন শুক্কুর। বোল্ড হওয়ার আগে ১৬ রান করেন শুক্কুর।

এরপর এক প্রান্ত আগলে রেখেছিলেন হৃদয়। ব্যক্তিগত ৩৩ রানে তার আউটের পর শেষের দিকের ব্যাটসম্যানরা ব্যর্থ হলে হার বরণ করে নেয় বরিশাল। ১৯ দশমিক ৫ ওভারে ১২৫ রানে অলআউট হয় বরিশাল। খুলনার শুভাগত-শহিদুল-হাসান ২টি করে উইকেট নেন। সাকিব ৪ ওভারে ২২ রানে ১ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর
জেমকন খুলনা : ১৭৩/৬, ২০ ওভার (জাকির ৬৩, ইমরুল ৩৭, রাব্বি ৩/৩৩)
ফরচুন বরিশাল : ১২৫/১০, ১৯.৫ ওভার (হৃদয় ৩৩, তামিম ৩২, শহিদুল ২/১৭)।

ফল : জেমকন খুলনা ৪৮ রানে জয়ী
ম্যাচ সেরা : জাকির হাসান (জেমকন খুলনা)।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাশরাফিকে চায় বরিশাল-খুলনা, বিসিবির ‘শর্ত’ ফিটনেস

মাশরাফিকে চায় বরিশাল-খুলনা, বিসিবির ‘শর্ত’ ফিটনেস

শফিউলের পরিবর্তে জেমকন খুলনায় খালেদ

শফিউলের পরিবর্তে জেমকন খুলনায় খালেদ

বৃদ্ধাঙ্গুলে ফ্র্যাকচার, ছিটকে গেলেন মমিনুল

বৃদ্ধাঙ্গুলে ফ্র্যাকচার, ছিটকে গেলেন মমিনুল

টি-টোয়েন্টির যে রেকর্ডে সাকিবের আগে মাত্র দু’জন

টি-টোয়েন্টির যে রেকর্ডে সাকিবের আগে মাত্র দু’জন