মাশরাফিকে চায় বরিশাল-খুলনা, বিসিবির ‘শর্ত’ ফিটনেস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪২ এএম, ০৪ ডিসেম্বর ২০২০
মাশরাফিকে চায় বরিশাল-খুলনা, বিসিবির ‘শর্ত’ ফিটনেস

মাশরাফি বিন মর্তুজা অনুশীলনে ফেরার নতুন আশার সঞ্চার হয়েছে। ধারণা করা হচ্ছে, চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে তাকে দেখা যেতে পারে। যদিও বিষয়টি এখনো নিশ্চিত নয়। তবে ইতোমধ্যে মাশরাফিকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেছে ফরচুন বরিশাল ও জেমকন খুলনা।

হ্যামস্ট্রিং ইনজুরি এবং কোভিড-১৯ থেকে আরোগ্য লাভ করে অনুশীলন শুরু করেছেন মাশরাফি। কারণ, চলমান টুর্নামেন্টে খেলতে হলে বিসিবির প্রথম শর্ত ফিটনেস পরীক্ষায় তাকে  উত্তীর্ণ হতে হবে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) জেমকন খুলনার ম্যাজোর নাফিজ ইকবাল বলেন, মাশরাফি এমন একজন খেলোয়াড় যাকে সবাই দলে নিতে চাইবে। আমরা আগ্রহ প্রকাশ করেছি এবং বিষয়টি হচ্ছে তাকে পাওয়া। এ মুহূর্তে তার শারীরিক এবং ফিটনেসের অবস্থা কী, বোর্ডের কাছ থেকে আমাদের তা জানতে হবে।

তিনি আরও বলেন, দ্বিতীয়ত খেলোয়াড় নিলাম তালিকায় মাশরাফির নাম ছিল না। তবে বোর্ডের একটা পলিসি ছিল যেখানে তাকে অন্তর্ভুক্ত করা যায় এবং দলগুলো তাকে নেওয়ার আগ্রহ প্রকাশ করতে পারে। সুতরাং আমরা তাকে দলে নেওয়ার আগ্রহ দেখিয়েছি, বাকিটা নির্ভর করছে বোর্ডের উপর।

জেমকন খুলনা ছাড়াও ফরচুন বরিশালের চেয়ারম্যান মিজানুর রহমানের দাবি, মাশরাফির ব্যাপারে তারা প্রথম আগ্রহ প্রকাশ করেছে। বলেন, প্রথম দল হিসেবে আমরা প্রথম মাশরাফির ব্যাপারে আগ্রহ দেখিয়েছি এবং তাকে দলভুক্ত করতে বোর্ডের কাছে আবেদন করেছি।

কোন খেলোয়াড়ের ব্যাপারে একাধিক দল আগ্রহ প্রকাশ করলে লটারির মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে বলে পলিসি রয়েছে বোর্ডের। মিজানুর রহমান বলেন, মাশরাফিকে দলে নিতে খুলনাও আবেদন করেছে বলে আমরা জানতে পেরেছি। তবে তারা আবেদন করেছে আজ (বৃহস্পতিবার)। আমরা দুইদিন আগেই আবেদন করেছি। কোন খেলোয়াড়কে একাধিক দল নিতে চাইলে তখন লটারির মাধ্যমে সিদ্ধান্ত হবে। সুতরাং, কোনটা ভালো হবে সেটা বোর্ড জানে এবং তারা সেটাই করবে।

এদিকে বিসিবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, সে (মাশরাফি) অনুশীলন শুরু করেছে। তবে টুর্নামেন্টে অংশ নিতে প্রথমে তাকে ফিটনেস পরীক্ষা দিতে হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

৯ মাস পর মাঠের অনুশীলনে মাশরাফি

৯ মাস পর মাঠের অনুশীলনে মাশরাফি

ধর্ষক চেহারায় নয়, মানসিকতায় কুৎসিত : মাশরাফি

ধর্ষক চেহারায় নয়, মানসিকতায় কুৎসিত : মাশরাফি

শফিউলের পরিবর্তে জেমকন খুলনায় খালেদ

শফিউলের পরিবর্তে জেমকন খুলনায় খালেদ

বৃদ্ধাঙ্গুলে ফ্র্যাকচার, ছিটকে গেলেন মমিনুল

বৃদ্ধাঙ্গুলে ফ্র্যাকচার, ছিটকে গেলেন মমিনুল