কিংবদন্তি জোন্সকে অভিনব উপায়ে শ্রদ্ধা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫২ পিএম, ২৬ ডিসেম্বর ২০২০
কিংবদন্তি জোন্সকে অভিনব উপায়ে শ্রদ্ধা

ছবি : গেটি ইমেজ

সম্প্রতি শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসরের ধারাভাষ্যের কাজে ভারতে থাকা অবস্থায় মুম্বাইয়ের একটি হাসপাতালে মারা যান অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ডিন জোন্স। ৬০ বছর বয়সে গত ২৪ সেপ্টেম্বর না ফেরার দেশে চলে যাওয়া জোন্সকে অভিনব উপায়ে শ্রদ্ধা জ্ঞাপন করলো ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

শনিবার (২৬ ডিসেম্বর) মেলবোর্নে বক্সিং ডে মুখোমুখি হয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া ও ভারত। দু’দেশের চার ম্যাচ সিরিজের এটি দ্বিতীয় টেস্ট। ম্যাচে লাঞ্চ বিরতির সময় উইকেটে স্ট্যাম্পের উপর জোন্সের ব্যাগি গ্রিন (টেস্ট ক্যাপ) রাখা হয়। সঙ্গে স্ট্যাম্পে দাঁড় করে রাখা হয় তার ব্যবহৃত ব্যাট।

এ সময় জোন্সের স্ত্রী ও কন্যারা সেখানে গিয়ে চিঠি ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পালন করা হয় নীরবতা। নিজ দেশের কিংবদন্তিকে এভাবেই শ্রদ্ধা জানানো হয়। একই সঙ্গে শ্রদ্ধা প্রদর্শনের অনন্য নিদর্শন স্থাপন করে ক্রিকেট অস্ট্রেলিয়া।
sportsmail24
করোনার কারণে আইপিএলের ১৩তম আসর আরব আমিরাতে অনুষ্ঠিত হলেও ডিন জোন্স ভারতে থেকেই ধারাভাষ্যের কাজ করছিলেন। হঠাৎ জ্ঞান হারিয়ে পড়ে গেলে দ্রুতই তাকে মুম্বাইয়ের একটি হাসপাতালে নেওয়া হয়। তবে তার আগেই তিনি চলে যান না ফেরার দেশে। ৬০ বছর বয়সি জোন্সের মস্তিষ্কের রক্তক্ষরণ জনিত কারণে মৃত্যু হয়েছে বলে জানান চিকিৎসকরা।

১৯৮৪ থেকে ১৯৯২ সাল পর্যন্ত ৮ বছর অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন ডিন জোন্স। ক্যাঙ্গারুদের হয়ে ৫২ টেস্ট ও ১৬৪ ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। লাল বলের ক্রিকেটে ৪৬ দশমিক ৫৫ গড়ে ৩৬৩১ রান করেছেন জোন্স। এ ফরম্যাটে ১৪টি ফিফটির পাশাপাশি তার নামের পাশে ১১টি শতক রয়েছে।

এছাড়া সাদা বলের ক্রিকেটেও সমান উজ্জ্বল ছিলেন এ অজি ব্যাটসম্যান। ওয়ানডেতে ৪৪ দশমিক ৬১ গড়ে ৬০৬৮ রান করেছেন। যেখানে তার ফিফটি ও সেঞ্চুরি সংখ্যা যথাক্রমে ৪৬ ও ৭টি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জোন্সকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা করেছিলেন ব্রেট লি

জোন্সকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা করেছিলেন ব্রেট লি

জোন্সের মৃত্যুতে স্ত্রীর আবেগঘন বার্তা

জোন্সের মৃত্যুতে স্ত্রীর আবেগঘন বার্তা

লজ্জার রেকর্ডে স্তম্ভিত কোহলি

লজ্জার রেকর্ডে স্তম্ভিত কোহলি

ভারতীয় কোম্পানির বিরুদ্ধে অস্ট্রেলিয়া ক্রিকেট মাঠে প্রতিবাদ

ভারতীয় কোম্পানির বিরুদ্ধে অস্ট্রেলিয়া ক্রিকেট মাঠে প্রতিবাদ