ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা, নেই মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৫ পিএম, ০৪ জানুয়ারি ২০২১
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা, নেই মাশরাফি

ফাইল ফটো

চলতি মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা ও চট্টগ্রামের অনুষ্ঠিতব্য তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ২৪ সদস্যের এবং টেস্ট সিরিজের জন্য ২০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি)। বিসিবির ঘোষিত ওয়ানডে দলে জায়গা পাননি টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সোমবার (৪ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের সিরিজকে সামনে রেখে এ দল ঘোষণা করে বিসিবি। এর মধ্য দিয়ে ২০১৪ সালের পর ইনজুরিতে না পরেও প্রথমবারের মতো জাতীয় দল থেকে বাদ পড়লেন মাশরাফি।

কোভিড-১৯ মহামারীতে দেশের সবধরনের খেলাধুলা বন্ধ ছিল। এর আগে গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলেছিল বাংলাদেশ। ৩-০ ব্যবধানে সিরিজটি জিতেই নেতৃত্ব থেকে সরে দাঁড়ান মাশরাফি। তবে আন্তর্জাতিক ক্রিকেট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন তিনি।

দীর্ঘ সময় খেলাধুলা বন্ধ থাকার পর সম্প্রতি ঘরোয়া ক্রিকেট ফিরেছে বাংলােদেশ। তারই ধারাবাহিকতায় এবার ওয়েস্ট ইন্ডজের বিপক্ষে দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের মাধ্যমে শেষ দিকে মাঠের ক্রিকেটে ফিরেছিলেন মাশরাফি। জেমকন খুলনাকে ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন তিনি। তবে দীর্ঘ মেয়াদী পরিকল্পনার বিসিবির ভাবনায় মাশরাফি না থাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাকে রাখা হয়নি।

চলতি মাসের ২০, ২০ ও ২৫ জানুয়ারি মাঠে গড়াবে ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দুই দল।

২৪ সদস্যের ওয়ানডে দল
তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার, ইয়াসির আলী চৌধুরী, নাইম শেখ, তাসকিন আহমেদ, মোহাম্মদ আল-আমিন হোসেন, মোহাম্মদ শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন; মাহাদি হাসান এবং রুবেল হোসেন।

২০ জনের টেস্ট দল
মমিনুল হক (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজু রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, নাইম হাসান এবং এবাদত হোসেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দেশে ফিরে নতুন অতিথির জন্য দোয়া চাইলেন সাকিব

দেশে ফিরে নতুন অতিথির জন্য দোয়া চাইলেন সাকিব

ইমরানের নেতৃত্বে টেন্ডুলকার-সোবার্সদের সাথে মুশফিক

ইমরানের নেতৃত্বে টেন্ডুলকার-সোবার্সদের সাথে মুশফিক

নতুন বছরে টাইগারদের চাওয়া ‘এক বিন্দুতে’

নতুন বছরে টাইগারদের চাওয়া ‘এক বিন্দুতে’

মহামারীর বছরে বাংলাদেশের ক্রিকেট

মহামারীর বছরে বাংলাদেশের ক্রিকেট