নিউজিল্যান্ডকে ধন্যবাদ জানালো বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৮ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০২১
নিউজিল্যান্ডকে ধন্যবাদ জানালো বিসিবি

বাংলাদেশ দলের সফর সূচিতে কিছুটা পরিবর্তন এনেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। পূর্ব ঘোষিত সূচি থেকে এক সপ্তাহ পিছিয়ে নতুন তারিখ ঘোষণা করেছে এনজেডসি। নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ডের সংশোধিত সূচিকে স্বাগত জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একই সঙ্গে তাদেরকে ধন্যবাদও দিয়েছে বিসিবি।

বিসিবি জানিয়েছে, সূচি পরিবর্তনের ফলে চলতি ফেব্রুয়ারি মাসের শেষে নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার পর সেখানে পৌঁছে প্রস্তুতি নেওয়ার জন্য ভালো সময় পাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। যা বাংলাদেশের জন্য আরও ভালো হয়েছে।

শনিবার (৬ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এনজেডসিকে ধন্যবাদ জানিয়েছে বিসিবি। বিসিবি জানায়, ‘মহামারি পরিস্থিতিতে বাংলাদেশ দলের ভালো প্রস্তুতির সুযোগ করে দিতে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সাথে আলোচনা করছি। কন্ডিশনের সাথে খাপ খাইয়ে নিতে ও সফরকারী দলের পর্যাপ্ত প্রস্তুতির সুযোগ তৈরি করে দিতে তাদের সূচি পরিবর্তনকে আমরা সাধুবাদ জানাই।’

বিসিবি বলে, ‘দেশটিতে পৌঁছে বাধ্যতামূলক কোয়ারেন্টাইন শেষে কুইন্সটাউনে পাঁচদিনের প্রস্তুতি ক্যাম্প করা হবে। দেশটির কন্ডিশনের সাথে মানিয়ে নিতে এটি বাংলাদেশের জন্য সহায়ক হবে।’

পূর্বের সূচি অনুযায়ী তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হওয়ার কথা ছিল ১৩, ১৭ ও ২০ মার্চ। তবে নতুর সূচি অনুযায়ী এখন ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ২০, ২৩ ও ২৬ মার্চ। তবে ভেন্যুতে কোন পরিবর্তন আনেনি স্বাগতিকরা। তিনটি ম্যাচ যথাক্রমে- ডানেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে অনুষ্ঠিত হবে। ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি হবে দিবা-রাত্রির।

একই সূচিতে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ হওয়ার কথা ছিল- ২৩, ২৬ ও ২৮ মার্চ। সেটিও পরিবর্তন হয়ে এখন তা হবে- ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল। টি-টোয়েন্টি সিরিজের ভেন্যুতেও কোন পরিবর্তন হয়নি। তবে ম্যাচ অনুযায়ী ভেন্যু বদল হয়েছে। আগের সূচি অনুযায়ী তিনটি টি-টোয়েন্টি ছিল নেপিয়ার-অকল্যান্ড ও হ্যামিল্টনে। নতুন সূচিতে প্রথম ম্যাচ হবে হ্যামিল্টন, দ্বিতীয়টি নেপিয়ারে এবং শেষটি অনুষ্ঠিত হবে অকল্যান্ডে।

২০১৯ সালে নিউজিল্যান্ডে সর্বশেষ সফরে ক্রাইস্টচার্চে একটি মসজিদে সন্ত্রাসী হামলার পর সিরিজ শেষ না করে মাঝ পথেই দেশে ফিরেছিল বাংলাদেশ দল। ওই সময় তিন ম্যাচ সিরিজে দু’টি টেস্ট খেলেছিল টাইগাররা।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পরিবর্তনে যেমন হলো বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ সূচি

পরিবর্তনে যেমন হলো বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ সূচি

অস্ট্রেলিয়াকে হটিয়ে নিউজিল্যান্ডের ইতিহাস

অস্ট্রেলিয়াকে হটিয়ে নিউজিল্যান্ডের ইতিহাস

স্মিথ-কোহলিকে হটিয়ে শীর্ষে উইলিয়ামসন

স্মিথ-কোহলিকে হটিয়ে শীর্ষে উইলিয়ামসন

বিসিবির কার্যালয়ে ‘মুজিব কর্নার’

বিসিবির কার্যালয়ে ‘মুজিব কর্নার’