পরিবর্তনে যেমন হলো বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ সূচি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৪ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০২১
পরিবর্তনে যেমন হলো বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ সূচি

চলতি বছরের মার্চে নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ওই সফরের সূচি আগেই প্রকাশ করেছিল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে পূর্ব ঘোষিত সূচিতে পরিবর্তন এনেছে নিউজিল্যান্ড। পূর্বের সূচি থেকে সাতদিন পিছিয়ে নতুন সূচি নির্ধারণ করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানায়, ‘লজিস্টিকাল’ কারণে সূচিতে পরিবর্তন আনা হয়েছে। সিরিজের প্রস্তুতির জন্য কুইন্সটাউনে পাঁচ দিনের অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ দল।

পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হওয়ার কথা ছিল ১৩, ১৭ ও ২০ মার্চ। তবে এখন নতুন সূচি অনুযায়ী ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ২০, ২৩ ও ২৬ মার্চ।

তারিখ পেছানো হলেও ভেন্যুতে কোন পরিবর্তন আনেনি স্বাগতিকরা। তিনটি ম্যাচ হবে যথাক্রমে- ডানেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে। ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে হবে দিবা-রাত্রির।

এছাড়া টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ হওয়ার কথা ছিল- ২৩, ২৬ ও ২৮ মার্চ। পবিবর্তিত সূচি অনুযায়ী ম্যাচগুলো অনুষ্ঠিত হবে- ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল। ওয়ানডের ন্যায় টি-টোয়েন্টি সিরিজের ভেন্যুতেও কোন পরিবর্তন হয়নি। তবে ম্যাচ অনুযায়ী ভেন্যুতে অদল-বদল হয়েছে।

আগের সূচি অনুযায়ী তিনটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল নেপিয়ার-অকল্যান্ড ও হ্যামিল্টনে। তবে নতুন সূচিতে প্রথম ম্যাচ হ্যামিল্টন, দ্বিতীয়টি নেপিয়ারে এবং শেষটি অকল্যান্ডে অনুষ্ঠিত হবে।

২০১৯ সালে নিউজিল্যান্ডে সর্বশেষ সফরে ক্রাইস্টচার্চে একটি মসজিদে সন্ত্রাসী হামলার পর সিরিজের মাঝেই দেশে ফিরেছিল বাংলাদেশ দল। সেবার তিন ম্যাচ সিরিজে দু’টি টেস্ট খেলেছিল টাইগাররা।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ড

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ড

হোয়াইটওয়াশ থেকে বাঁচলো পাকিস্তান

হোয়াইটওয়াশ থেকে বাঁচলো পাকিস্তান

প্রথম সেঞ্চুরিতেই তিন বড় ভাইয়ের পাশে মিরাজ

প্রথম সেঞ্চুরিতেই তিন বড় ভাইয়ের পাশে মিরাজ

বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল

বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল