পিসিবির ‘সি’ ক্যাটাগরির প্রস্তাবে হাফিজের প্রত্যাখ্যান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৬ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২১
পিসিবির ‘সি’ ক্যাটাগরির প্রস্তাবে হাফিজের প্রত্যাখ্যান

২০১৯ বিশ্বকাপের পর থেকে পাকিস্তানের হয়ে ওয়ানডে বা টেস্ট খেলেননি মোহাম্মদ হাফিজ। তবে টি-টোয়েন্টি ফরম্যাটে দারুণ পারফরমেন্স করেছেন। সম্প্রতি হাফিজকে দেশটির কেন্দ্রীয় চুক্তিতে যুক্ত করতে চাইলে তিনি রাজি হননি। কারণ হিসেবে জানা গেছে, হাফিজকে ‘সি’ ক্যাটাগরির প্রস্তাব দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)।

বলা হচ্ছে, নীচের সারির চুক্তির প্রস্তাব করায় রাগ করে সেটি ফিরিয়ে দিয়েছেন হাফিজ। এদিকে, কেন্দ্রীয় চুক্তিতে না থাকলেও অভিজ্ঞ এই ক্রিকেটারকে বিশেষ সম্মান দেখিয়ে ম্যাচ প্রতি ‘এ’ ক্যাটাগরির ফি দিয়ে আসছে পিসিবি।

হাফিজকে ‘সি’ ক্যাটাগরির চুক্তির প্রস্তাবের বিষয়ে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, ‘হাফিজকে চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিলো। হাফিজ চুক্তি করতে না চাওয়ায় আমি হতাশ। তবে তার সিদ্ধান্তকে আমরা সম্মান জানাই।’

টি-টোয়েন্টি ফরম্যাটে ফর্মে থাকা হাফিজ গত ১২ মাসে ৩৩১ রান নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছেন। ৩৮৬ রান নিয়ে তালিকার শীর্ষে আছেন ইংল্যান্ডের ডেভিড মালান। সর্বশেষ ৯টি ইনিংসে পাঁচটি হাফ সেঞ্চুরি করেছেন হাফিজ।

২০১৯ সালে বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েন হাফিজ। এরপর আর তাকে পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নেওয়া হয়নি। তবে বিশেষ সম্মান দেখিয়ে গত বছর থেকে হাফিজকে ম্যাচ প্রতি ‘এ’ ক্যাটাগরির ফি দেওয়া হতো।

এদিকে, ধারাবাহিক পারফরম্যান্সের কারণে চুক্তিতে উন্নতি হয়েছে পাকিস্তানের উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের। ‘বি’ ক্যাটাগরি থেকে ‘এ’তে উঠে এসেছেন তিনি। একই ক্যাটাগরিতে আরও আছেন- অধিনায়ক বাবর আজম, সাবেক অধিনায়ক আজহার আলী এবং পেস বোলার শাহিন শাহ আফ্রিদি।

এক দশক পর টেস্ট দলে ফিরে ব্যাট হাতে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন ফাওয়াদ আলম। পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ‘সি’ ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন এ বাঁ-হাতি ব্যাটসম্যান। এছাড়া ইমার্জিং ক্যাটাগরিতে আছেন- হায়দার আলী, হারিস রউফ এবং মোহাম্মদ হাসনাইন।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পিসিবিকে ঝামেলায় ফেলেছে হাফিজ

পিসিবিকে ঝামেলায় ফেলেছে হাফিজ

ভারতের কাছে নিশ্চয়তা চায় পাকিস্তান, অন্যথায় ভিন্ন চিন্তা

ভারতের কাছে নিশ্চয়তা চায় পাকিস্তান, অন্যথায় ভিন্ন চিন্তা

অবসরের সময়সীমা জানিয়ে দিলেন হাফিজ

অবসরের সময়সীমা জানিয়ে দিলেন হাফিজ

ভারতীয় ক্রিকেটের প্রশংসায় ইমরান খান

ভারতীয় ক্রিকেটের প্রশংসায় ইমরান খান