সিলেটের পিচে নতুন ঘাসের বীজ, বাংলাদেশে প্রথম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৬ এএম, ১৩ মার্চ ২০২১
সিলেটের পিচে নতুন ঘাসের বীজ, বাংলাদেশে প্রথম

ছবি : বিসিবি

উন্নত মানের উইকেট তৈরির লক্ষ্যে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই নম্বর গ্রাউন্ডের পিচে নতুন ঘাসের বীজ রোপণ করা হয়েছে। বাংলাদেশে প্রথমবারের মতো কোনো ক্রিকেট পিচে ঘাসের বীজ রোপণ করা হলো।

শুক্রবার (১২ মার্চ) বীজ রোপণ প্রক্রিয়ার উদ্বোধন করেন বাংলাদেশে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। এ সময় বিওএ সহ-সভাপতি শেখ বশির আহমেদ মামুন ও বিসিবি পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল উপস্থিত ছিলেন।
sportsmail24
বীজ রোপণের আগে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে নারী ক্রিকেটের ফাইনাল ম্যাচ উপভোগ করেন তারা। বাংলাদেশ গেমসে প্রথমবারের মতো সংযুক্ত হওয়া নারী ক্রিকেটে শিরোপা জিতেছে সালমা খাতুনরা।

বীজ রোপণ শেষে বিসিবি পরিচালক শফিউল আলম চৌধুরী জানান, ভারত থেকে এই ঘাস আনা হয়েছিল এবং ঘাসের উন্নত সংস্করণ দিয়ে সিলেট স্টেডিয়ামের গ্রাউন্ড-১ এর উইকেট তৈরিতে তা ব্যবহার করা হয়।
sportsmail24
বিসিবির ডিরেক্টর বলেন, ‘এক নম্বর গ্রাউন্ডটি বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে এবং স্থানীয় ও বিদেশি খেলোয়াড়রা এই উইকেটের প্রশংসা করেছে। এটি ঘাসের উন্নত সংস্করণ, যা ভারত থেকে আনা হয়েছিল। তবে এটি বাংলাদেশের জলবায়ু এবং আবহাওয়ার জন্য উপযুক্ত। আমরা এখানে বিশ্বমানের উইকেট বানাতে চাই।’

মূলত ব্যাটসম্যান এবং বোলার উভয়েই সুবিধা পায় বা ব্যাটসম্যান বোলারদের মধ্যে ভারসাম্য আনার লক্ষেই পিচে ঘাস লাগানো হলো। বাংলাদেশের কোনো স্টেডিয়ামে এর আগে ক্রিকেট পিচে এধরনের ঘাসের বীজ রোপণ করা হয়নি।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আধুনিক ক্রীড়াঙ্গনের হাব হবে সিলেট

আধুনিক ক্রীড়াঙ্গনের হাব হবে সিলেট

সিলেটের ‘গ্রিন গ্যালারির’ আদ্যপান্ত

সিলেটের ‘গ্রিন গ্যালারির’ আদ্যপান্ত

অপরূপ সৌন্দর্যে সিলেট স্টেডিয়াম

অপরূপ সৌন্দর্যে সিলেট স্টেডিয়াম

সিলেট স্টেডিয়ামে ‘তারকা গ্যালারি’

সিলেট স্টেডিয়ামে ‘তারকা গ্যালারি’