সুযোগ দেখছেন ডোমিঙ্গো, যা বাংলাদেশ কখনো করতে পারেনি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৮ এএম, ১৯ মার্চ ২০২১
সুযোগ দেখছেন ডোমিঙ্গো, যা বাংলাদেশ কখনো করতে পারেনি

নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশ ক্রিকেট দলের জয়ের রেকর্ড নেই। তবে এবার সেই রেকর্ড ভাঙতে পারে বলে মনে করছেন কোচ রাসেল ডোমিঙ্গো। কোচের বিশ্বাস, বাংলাদেশ দলের সামনে এবার দুর্দান্ত সুযোগ রয়েছে, যা আগে কখনো বাংলাদেশি করতে পারেনি।

শনিবার (২০ মার্চ) স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামোর আগে বৃহস্পতিবার স্থানীয় সাংবাদিকদের সাথে কথা বলেছেন বাংলাদেশের কোচ রাসেল ডোমিঙ্গো। তিনি বলেন, আমাদের জন্য কিছু করার দুর্দান্ত একটা সুযোগ এটা, যা কোনো বাংলাদেশি দল এর আগে করতে পারেনি।

বাংলাদেশ দলের সাথে ডোমিঙ্গোর এটাই প্রথম নিউজিল্যান্ড সফর। তবে এর আগে ২০১৪ ও ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে নিউজিল্যান্ডে গিয়ে সিরিজ জিতেছেন তিনি।

বাংলাদেশ দল নিয়ে ডমিঙ্গো বলেন, আমরা সবাই রোমাঞ্চিত। বাংলাদেশের সঙ্গে এটা আমার প্রথম নিউজিল্যান্ড সফর। আগে এখানে এসেছিলাম দক্ষিণ আফ্রিকার সঙ্গে। আমি জানি এটা খুব কঠিন জায়গা। তবে এ তরুণ খেলোয়াড়দের জন্য দারুণ সুযোগ রয়েছে।

তিনি আরও বলেন, বিশ্বকাপ শুরু হতে তিন বছর বাকি এবং নিউজিল্যান্ড বিশ্বের অন্যতম শীর্ষ দল। যদি সত্যিকারের প্রতিদ্বন্দ্বী হিসেবে ভারতে যেতে চান, তাহলে এ ধরনের সিরিজে বড় পারফরম্যান্স করতে হবে।

জানুয়ারিতে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে ওয়নাডে সিরিজে ৩-০ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। ডমিঙ্গোর মতে, ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ বেশ শক্তিশালী দল। এছাড়া গত বছরের মার্চের পর কোনো ওয়ানডে ম্যাচ খেলেনি নিউজিল্যান্ড।

তিনি বলেন, আমি মনে করি এ মুহূর্তে ৫০ ওভারের ফরম্যাট আমাদের শক্তির জায়গা। বিশ্বকাপে দলের পারফরম্যান্স যদি দেখেন এবং খেলোয়াড়দের গড়ের দিকে তাকান, তাহলে দেখা যাবে ওয়ানডেতে বাংলাদেশের ভালো পরিসংখ্যান আছে।

হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ নাম উল্লেখ করে ডমিঙ্গো বলেন, আমি মনে করি আমাদের কয়েকজন ভালো তরুণ ফাস্ট বোলার আছে। যারা এমন অবস্থায় আছে, যা হয়তো নিউজিল্যান্ড আগে কখনও দেখেনি। তারা এমনটা হয়তো প্রত্যাশাও করেনি। হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ সুন্দর বোলিং করছে। আমাদের কয়েকজন ফাস্ট বোলারদের নিয়ে আমরা রোমাঞ্চিত।

তিনি বলেন, এখানকার ঘরোয়া ক্রিকেট কিছুটা আমি অনুসরণ করি। এ ভেন্যুতে গড় রান ৩০৭ রানের মতো। এখানে কোনো কোনো দিকের বাউন্ডারি বেশ ছোট, ৬৫ মিটার। আমরা ভালো রানের প্রত্যাশা করছি। সকালের দিকে পিচে আর্দ্রতা থাকবে। প্রথম ঘণ্টায় কী হয় সেটা দেখা হবে বেশ দারুণ।

ইনজুরি কারণে পুরো ওয়ানডে সিরিজে নেই নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। এছাড়া হ্যামস্ট্রিংয়ের চোটে প্রথম ওয়ানডে থেকে ছিটকে গেছেন রস টেলর। তবে নিউজিল্যান্ডকে হালকাভাবে নিতে রাজি নন ডোমিঙ্গো।

তিনি বলেন, প্রথম ম্যাচে তাদের (কেন উইলিয়ামসন ও রস টেলর) না পাওয়া আমাদের জন্য দারুণ খবর। তবে আমরা জানি, নতুন খেলোয়াড়রা সবসময় তাদের প্রতিষ্ঠিত করতে চায়, তাই তারা ভালো করার জন্য উজ্জীবিত থাকবে।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নেই উইলিয়ামসন, ছিটকে গেলেন টেইলর

নেই উইলিয়ামসন, ছিটকে গেলেন টেইলর

এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ নিয়ে আশাবাদী বিসিবি

এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ নিয়ে আশাবাদী বিসিবি

ভেট্টরির টিপসে সম্ভাবনা দেখছেন মিরাজ

ভেট্টরির টিপসে সম্ভাবনা দেখছেন মিরাজ

বাংলাদেশ ইমার্জিং নারী দল ঘোষণা, নেতৃত্বে জ্যোতি

বাংলাদেশ ইমার্জিং নারী দল ঘোষণা, নেতৃত্বে জ্যোতি