বাংলাদেশের অনুশীলনে নেট বোলার দেবে না শ্রীলঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২২ এএম, ০৭ এপ্রিল ২০২১
বাংলাদেশের অনুশীলনে নেট বোলার দেবে না শ্রীলঙ্কা

ফাইল ফটো

করোনা শঙ্কার মাঝেও বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর নিশ্চিত। তবে সফরে শ্রীলঙ্কার পক্ষ থেকে অনুশীলনে নেট বোলার পচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দল। ফলে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য বাড়তি খেলোয়াড় নেওয়াা কথা ভাবছে বিসিবি। পেস ও স্পিনার দুদিকেই ঠিক রেখে টেস্ট স্কোয়াড ঘোষণা করা হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিরি) সভাপতি নাজমুল হাসান পাপনের অনুমোদন পেলে আজ বুধবারই (৭ এপ্রিল) টেস্ট স্কোয়াড ঘোষণা করা হতে পারে। বিসিবির সূত্রে এমনটাই জানা গেছে।

এদিকে, সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ড সফরে পিঠে চোট পাওয়ায় পেসার হাসান মাহমুদ এখনো পুরোপুরি ফিট হতে পারেননি। ফলে তিনিসহ মাহমুদউল্লাহ রিয়াদেরও শ্রীলঙ্কা সফর নিয়ে শঙ্কা রয়েছে। কারণ, শ্রীলঙ্কা সফরে তিনিও চোটে পড়েছেন।

এছাড়া, পুরোপুরি চোট মুক্ত না হওয়ায় নাঈম হাসানকেও শ্রীলঙ্কা সফরে না পাওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে আইপিএল খেলার জন্য সাকিব ও মোস্তাফিজকেও দলে পাওয়া যাচ্ছে না। ফলে শ্রীলঙ্কা সফরে দলে নতুন মুখও দেখা যেতে পারে। দলে সিনিয়র খেলোয়াড়ের কমতি থাকায় নতুন ও তরুণদের জন্য এটি সুবর্ণ সুযোগও বটে।

বিসিবি ক্রিকেট বোর্ডের পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, ‌‘শ্রীলঙ্কা কোনো অনুশীলন ম্যাচ রাখেনি, তাই সেভাবেই নিজেদের খেলতে হবে। একই সাথে অনুশীলনের জন্য বাংলাদেশকে কোনো নেট বোলার ও খেলোয়াড় তারা দিবে না। সে কারণে নিজেদের মধ্যে অনুশীলন করতে দলে বাড়তি খেলোয়াড় নেওয়া হতে পারে।’

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ১২ এপ্রিল (সোমবার) দেশ ত্যাগ করবে মমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ টেস্ট দল। এরপর মে মাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফর করবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। যা আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ছয় ছক্কার রেকর্ডে থিসারা পেরেরা

ছয় ছক্কার রেকর্ডে থিসারা পেরেরা

লঙ্কা সফরে টাইগারদের টিম লিডার সুজন

লঙ্কা সফরে টাইগারদের টিম লিডার সুজন

শ্রীলঙ্কা সিরিজ শেষে টাইগারদের কেন্দ্রীয় চুক্তি

শ্রীলঙ্কা সিরিজ শেষে টাইগারদের কেন্দ্রীয় চুক্তি

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবনতি

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবনতি