শ্রীলঙ্কা সিরিজ শেষে টাইগারদের কেন্দ্রীয় চুক্তি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৩ পিএম, ০৬ এপ্রিল ২০২১
শ্রীলঙ্কা সিরিজ শেষে টাইগারদের কেন্দ্রীয় চুক্তি

চলতি বছরের চার মাস চললেও এখনো চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ তালিকা প্রস্তুত হলেও প্রকাশে আরও সময় নিচ্ছে বোর্ড। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজের পর কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করবে বিসিবি।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ১২ এপ্রিল (সোমবার) দেশ ত্যাগ করবে বাংলাদেশ ক্রিকেট দল। এরপর মে মাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফর করবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। যা আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ।

ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সিরিজের পর কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করার কথা ছিল বিসিবির। তবে নিউজিল্যান্ড সিরিজের পরই শ্রীলঙ্কা সিরিজ থাকায় কেন্দ্রীয় চুক্তির তালিকা পরে প্রকাশ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেছেন, ‘আমরা এ বছরের জন্য চুক্তির তালিকা এখনও ঘোষণা করিনি। শ্রীলঙ্কার বিপক্ষে দু’টি সিরিজের পর আমরা ঘোষণা করবো। নিউজিল্যান্ড সিরিজের পর এ বিষয় নিয়ে বসতে চেয়েছিলাম কিন্তু শ্রীলঙ্কা সিরিজটি সামনে থাকায় আমাদের তারিখ পিছিয়ে দিতে হয়েছে।’

গত বছরের মার্চে কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রস্তুত করেছিল বিসিবি। প্রথমবারের মতো লাল বল ক্রিকেট (টেস্ট ক্রিকেট) এবং সাদা বল ক্রিকেটের (ওডিআই এবং টি-টোয়েন্টি) জন্য আলাদা চুক্তি দেওয়া হয়েছিল। ১৬ জন খেলোয়াড়কে চুক্তিতে রাখা হয়েছিল।

সাতজন খেলোয়াড় তিন ফরম্যাটের চুক্তিতে ছিলেন। তারা হলেন- তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ।

টেস্ট অধিনায়ক মোমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ রাহি ও এবাদত হোসেনকে শুধুমাত্র লাল বলের চুক্তিতে রাখা হয়েছিল। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন আফিফ ও নাঈম শেখকে সাদা বলের ক্রিকেটে রাখা হয়েছিল।

গত বছরই মাশরাফি বিন মর্তুজা কেন্দ্রীয় চুক্তিতে না থাকার ইচ্ছা প্রকাশ করেছিলেন। ফলে মাশরাফিকে চুক্তিতে রাখা হয়নি। এছাড়া নিষেধাজ্ঞার কারণে চুক্তিতে জায়গা হয়নি সাকিব আল হাসানের। তবে এ বছর চুক্তিতে ফিরবেন সাকিব।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবের ছুটি ৪৮ দিন, পুরো আইপিএল নয়

সাকিবের ছুটি ৪৮ দিন, পুরো আইপিএল নয়

আইপিএল খেলবেন মোস্তাফিজ, বিসিবির অনুমতি

আইপিএল খেলবেন মোস্তাফিজ, বিসিবির অনুমতি

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবনতি

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবনতি

যেকোন এক ফরম্যাটে অবসরের ইঙ্গিত তামিমের

যেকোন এক ফরম্যাটে অবসরের ইঙ্গিত তামিমের