টি-টোয়েন্টি ফরম্যাটে ৩১ মে থেকে ডিপিএল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫০ পিএম, ০২ মে ২০২১
টি-টোয়েন্টি ফরম্যাটে ৩১ মে থেকে ডিপিএল

প্রাণঘাতি করোনার কারণে স্থগিত হওয়া বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (বঙ্গবন্ধু ডিপিএল) আবারও মাঠে গড়াচ্ছে। চলতি মে মামের ৩১ তারিখ থেকে শুরু হবে স্থগিত হওয়া এ ঘরোয়া ক্রিকেট লিগ। রোববার (২ মে) রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিসিবির বিবৃতিতে জানানো হয়, ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) স্থগিত থাকা বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (বঙ্গবন্ধু ডিপিএল) ২০১৯-২০২০ চলতি মাসের অর্থাৎ, ৩১ মে থেকে অনুষ্ঠিত করার সিদ্ধান্ত নিয়েছে। নতুনভাবে শুরু হওয়া লিগের সবগুলো ম্যাচ টি-টোয়েন্টি ফর্ম্যাটে অনুষ্ঠিত হবে।

২০২০ সালের মার্চে বাংলাদেশে করোনভাইরাস শনাক্ত হওয়ার পর সবধরনের খেলাধুলা বন্ধ ঘোষণা করে সরকার। তারই ধারাবাহিকতায় ১৬ মার্চ (সোমবার) ঢাকায় সে সময় চলমান বঙ্গবন্ধু ডিপিএলও স্থগিত ঘোষণা করে বিসিবি। এরপর আর মাঠে গড়ায়নি ডিপিএল।

এর আগে জানানো হয়েছিল, চলতি বছরের ৬ মে থেকে শুরু হবে স্থগিত হওয়া বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) আসর। সে সময়’ই জানানো হয় লিস্ট ‘এ’ ফরম্যাটের টুর্নামেন্টটি টি-টোয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত হবে। তবে দ্বিতীয় ধাপে দেশে করোনা পরিস্থিতি আবারও বৃদ্ধি পাওয়া ডিপিএল নিয়ে শঙ্কা তৈরি হয়।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের এক বক্তব্যে সে শঙ্কা আরও বেড়ে গিয়েছিল। ধারণা করা হচ্ছিল যে, ইচ্ছা থাকা সত্ত্বেও হয়তো চলতি বছর ডিপিএল মাঠে নাও গড়াতে পারে। তবে সব শঙ্কা সরিয়ে ডিপিএল শুরু তারিখ চূড়ান্ত করা হলো।

সিসিডিএম সভাপতি কাজী ইনাম আহমেদ বলেছেন, ‘বিসিবির পরিকল্পনা সমর্থন করেই ৩১ মে থেকে ডিপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে সিসিডিএম। এর আগেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে এটি টি-টোয়েন্টি ইভেন্ট হবে। ব্যস্ত আন্তর্জাতিক সময়সূচি এবং আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ বিবেচনা করে আমরাও বিশ্বাস করি টি-টোয়েন্টি লিগের আদর্শ ফরম্যাট।’

এদিকে, দেশে এখনো করোনা পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। তবে করোনার মাঝেই বিসিবি দুটি আন্তর্জাতিক সিরিজ সফলভাবে শেষ করায় ডিপিএল নিয়েও একই পরিকল্পনা রয়েছে।

কাজী ইনাম আহমেদ বলেন, ‘বিসিবি সভাপতি এই সময়ে খেলোয়াড়দের সুরক্ষার গুরুত্ব সম্পর্কে একটি স্পষ্ট নির্দেশনা দিয়েছেন। বোর্ড চলতি মৌসুমে দুটি টুর্নামেন্ট সাফল্যের সাথে শেষ করেছে। আমরা ওখানের অভিজ্ঞতা অনুসারে এবং সেই অনুযায়ী বঙ্গবন্ধু ডিপিএলের জন্য পরিকল্পনা করবো।’

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আবাহনীকে হ্যাটট্রিক শিরোপা দিতে চান মুশফিক

আবাহনীকে হ্যাটট্রিক শিরোপা দিতে চান মুশফিক

বঙ্গবন্ধু ডিপিএলে মুশফিকের সেঞ্চুরি

বঙ্গবন্ধু ডিপিএলে মুশফিকের সেঞ্চুরি

বঙ্গবন্ধুর নামে ডিপিএল

বঙ্গবন্ধুর নামে ডিপিএল

সবসময় ভাবতাম পাশেই আছি, যেকোনো সময় ডাক পাব : ইমরুল

সবসময় ভাবতাম পাশেই আছি, যেকোনো সময় ডাক পাব : ইমরুল