পাকিস্তান দলে ফিরলেন চার অভিজ্ঞ ক্রিকেটার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৩ পিএম, ০৪ জুন ২০২১
পাকিস্তান দলে ফিরলেন চার অভিজ্ঞ ক্রিকেটার

ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য তিন ফরম্যাটের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। প্রায় দুই মাসের সফরে ইংল্যান্ড এবং ক্যারিবিয় সফর করবে পাকিস্তান। এ সময়ে মোট ৩ ওয়ানডে, ৮ টি-টোয়েন্টি এবং ২ টেস্ট খেলবে পাকিস্তান। এ জন্য আলাদা আলাদা তিন ফরম্যাটের দল নিবে পাকিস্তান।

এ দুই সিরিজের জন্য পাকিস্তান দলে ফিরেছেন চার অভিজ্ঞ ক্রিকেটার। একই সাথে দলের প্রথমবারে মত ডাক পেয়েছেন মঈন খানের ছেলে আজম খান। অভিজ্ঞদের মধ্যে দলে ফিরেছেন হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আব্বাস এবং নাসিম শাহ।

মোহাম্মদ আব্বাস এবং নাসিম শাহকে দলে নেওয়া হয়েছে টেস্ট দলের জন্য। এছাড়াও দলে নেওয়া স্পিনার ইয়াসির শাহ খেলবেন কিনা তা নিয়েও রয়েছে শঙ্কা। ক্যারিবিয় সফরে টেস্ট সিরিজের আগে কনুইয়ের ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠতে পারলে তবেই দলে জায়গা মিলবে তার।

এছাড়াও স্পিনার জাহিদ মাহমুদ, নুমান আলি এবং সাজিদ খান টেস্ট দলে নিজেদের জায়গা ধরে রেখেছেন। অভিষেকের অপেক্ষায় থাকা সাকিল সাউদও রয়েছেন ওয়ানডে দলে।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে স্ট্যান্ড বাই হিসেবে থাকা ফখর জামান এবাব মূল দলে থাকছেন। আর টি-টোয়েন্টি দলের নতুন মুখ আজম খান।

টেস্ট স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলী, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নাওয়াজ, নাসিম শাহ, নোমান আলী, সাজিদ খান, সরফরাজ আহমেদ, সাউদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, শাহনাওয়ার দাহানি, ইয়াসির শাহ ও জাহিদ মাহমুদ।

ওয়ানডে স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হারিস সোহাইল, হাসান আলী, ইমাম উল হক, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, সালমান আলী আঘা, সরফরাজ আহমেদ, সাউদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি ও উসমান কাদির।

টি-টোয়েন্টি স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আরশাদ ইকবাল, আজম খান, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, শার্জিল খান ও উসমান কাদির।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মিরাজ-জহুরুল ঝড়ে জয় পেল খেলাঘর

মিরাজ-জহুরুল ঝড়ে জয় পেল খেলাঘর

অভিষেক ম্যাচে ১২৫ বছরের রেকর্ড ভাঙলেন কনওয়ে

অভিষেক ম্যাচে ১২৫ বছরের রেকর্ড ভাঙলেন কনওয়ে

অধিনায়কত্বের প্রস্তাব ফিরিয়েছিলেন রশিদ খান

অধিনায়কত্বের প্রস্তাব ফিরিয়েছিলেন রশিদ খান

সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার ডি ভিলিয়ার্স : গাভাস্কার

সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার ডি ভিলিয়ার্স : গাভাস্কার