জিম্বাবুয়ে সফরে টাইগারদের স্কোয়াড ঘোষণা, খেলবেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৪ এএম, ২৪ জুন ২০২১
জিম্বাবুয়ে সফরে টাইগারদের স্কোয়াড ঘোষণা, খেলবেন সাকিব

জিম্বাবুয়ে সফরে একটি টেস্ট ও তিন ম্যাচ করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। আট বছর পর জিম্বাবুয়ে সফরের তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘোষিত টেস্ট এবং ওয়ানডে দলে ১৭ জন করে ক্রিকেটার রাখা হয়েছে। আর টি-টোয়েন্টি দলে রয়েছেন ১৬ জন ক্রিকেটার। বুধবার (২৩ জুন) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি এ দল ঘোষণা করে।

ঘোষিত দলে তিন ফরম্যাটেই রয়েছেন সাকিব আল হাসান। তবে টেস্ট এবং ওয়ানডে ফরম্যাটে নাম থাকলেও টি-টোয়েন্টি স্কোয়াডে নেই মুশফিকুর রহীম।

টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে দুইদলের মাঠের লড়ােই। এরপর ওয়ানডে এবয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ৭-১১ জুলাই। এরপর ১৬, ১৮ ও ২০ জুলাই ওয়ানডে এবং ২৩, ২৫ ও ২৭ জুলাই মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজ।

টেস্টের আগে ৩ ও ৪ জুলাই দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ওয়ানডে সিরিজের আগে ১৪ জুলাই একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে তামিমরা। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে একটি ভেন্যুতে, স্পোর্টস ক্লাব মাঠে।

করোনার কারণে সবকটি ম্যাচই হবে দর্শক শূন্য মাঠে। আর পুরো সফরই বায়ো-বাবলের মধ্যে থাকবে দুই দল।

টেস্ট স্কোয়াড
মমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরী, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, এবাদত হোসেন এবং শরিফুল ইসলাম।

ওয়ানডে স্কোয়াড
তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন এবং শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মাহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম।

চূড়ান্ত সূচি এবং সময় (বাংলাদেশ)
টেস্ট (একমাত্র) : ৭-১১ জুলাই, দুপুর ১টা ৩০ মিনিট

ওয়ানডে
প্রথম : ১৬ জুলাই, দুপুর ১টা ৩০ মিনিট
দ্বিতীয় : ১৮ জুলাই, দুপুর ১টা ৩০ মিনিট
তৃতীয় : ২০ জুলাই, দুপুর ১ টা৩০ মিনিট।

টি-টোয়েন্টি
প্রথম : ২৩ জুলাই, বিকেল সাড়ে ৪টা
দ্বিতীয় : ২৫ জুলাই, বিকেল সাড়ে ৪টা
তৃতীয় : ২৭ জুলাই, বিকেল সাড়ে ৪টা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জিম্বাবুয়ে সফরে টাইগারদের সূচি প্রকাশ

জিম্বাবুয়ে সফরে টাইগারদের সূচি প্রকাশ

ক্রিকেটাদের বেতন বাড়াচ্ছে বিসিবি

ক্রিকেটাদের বেতন বাড়াচ্ছে বিসিবি

স্মিথ-ওয়ার্নারদের বাদ দিয়ে বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

স্মিথ-ওয়ার্নারদের বাদ দিয়ে বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

আমি তরুণদের উপর ভরসা রাখছি : তামিম

আমি তরুণদের উপর ভরসা রাখছি : তামিম