স্মিথ-ওয়ার্নারদের বাদ দিয়ে বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৯ এএম, ১৭ জুন ২০২১
স্মিথ-ওয়ার্নারদের বাদ দিয়ে বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

ভারত বিশ্বকাপের আগে চলতি বছরের আগস্টে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশের বিপক্ষে সেই সিরিজে খেলবেন না স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নারসহ অস্ট্রেলিয়ার সাত তারকা ক্রিকেটার।

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া বেশ কয়েকজন তারকা ক্রিকেটার আসবেন না -এমন ধারণা আগেই পাওয়া গিয়েছিল। এবার সেটিই নিশ্চিত করলো ক্রিকেট অস্ট্রেলিয়া। বুধবার (১৬ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। স্মিথ-ওয়ার্নারদের বাদ দিয়ে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ১৮ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সফরে না আসা সাত তারকা ক্রিকেটার হলেন- প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, মার্কাস স্টোইনিস, ঝাই রিচার্ডসন এবং কেন রিচার্ডসন।

বাংলাদেশ সফরকে ভাবনায় রেখে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছিল অস্ট্রলিয়া। পরে সেই দলের সাথে আরও ছয়জনকে যোগ করে ২৯ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করে অস্ট্রেলিয়া। ঘোষিত দলে নতুন করে ডাক পেয়েছিলেন অ্যাস্টন টার্নার, ওয়েস আগার, বেন ম্যাকডারমট, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, ক্যামেরন গ্রিন ও নাথান এলিস।
sportsmail24
এবার সেই দল থেকে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ১৮ জনের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বাংলাদেশ সফরে আসার আগে ২৮ জুন চার্টার্ড বিমানে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে দেশ ছাড়বে অজিরা। সেখানে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি ও তিন ম্যাচের ওয়ানডের সিরিজ খেলে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া।

আইপিএলসহ বর্তমান সময়ে টানা খেলা এবং কোয়ারেন্টাইন থেকে বিশ্রাম নিতে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নাম প্রত্যাহারের অনুরোধ করেছিলেন না আসা তারকা ক্রিকেটাররা। তবে কনুইয়ের চোটের কারণে খেলতে পারছেন না স্মিথ।

অস্ট্রেলিয়ার ১৮ সদস্যের দল
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স কেয়ারি, ড্যান ক্রিস্টিয়ান, জশ হেইজেলউড, মোইজেস হেনরিকেস, মিচেল মার্শ, বেন ম্যাকডারমট, রাইলি মেরেডিথ, জশ ফিলিপি, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, অ্যাডাম জ্যাম্পা।

রিজার্ভ : ন্যাথান এলিস, তানভির স্যাঙ্ঘা।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিব-আম্পায়ার ইস্যুতে যা বললেন পাপন

সাকিব-আম্পায়ার ইস্যুতে যা বললেন পাপন

তামিম-মুশফিকদের উত্তরাধিকার পেতে ‘ছায়া জাতীয় দল’

তামিম-মুশফিকদের উত্তরাধিকার পেতে ‘ছায়া জাতীয় দল’

আইসিসি হল অব ফেমে ফ্লাওয়ার-সাঙ্গাকারাসহ ১০ ক্রিকেটার

আইসিসি হল অব ফেমে ফ্লাওয়ার-সাঙ্গাকারাসহ ১০ ক্রিকেটার

স্টিভেন স্মিথ, স্পিনার থেকে বিশ্বসেরা ব্যাটসম্যান

স্টিভেন স্মিথ, স্পিনার থেকে বিশ্বসেরা ব্যাটসম্যান