পিসিবির সম্ভাব্য সভাপতি রমিজ রাজা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪১ পিএম, ২৩ আগস্ট ২০২১
পিসিবির সম্ভাব্য সভাপতি রমিজ রাজা

চলতি আগস্টেই শেষ হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বর্তমান সভাপতি এহসান মানির মেয়াদ। তার স্থলাভিষিক্ত হতে পারেন বিখ্যাত ধারাভাষ্যকার রমিজ রাজা। পাকিস্তানের সংবাদমাধ্যমে এ নিয়ে চলছে তুমুল আলোচনা।

পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছেন আন্তর্জাতিকভাবে বেশ ভালো পরিচিত এবং যোগাযোগ থাকায় সভাপতি হিসেবে নিয়োগ পেতে পারেন রমিজ রাজা। তারা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও তাকে সভাপতি হিসেবে চাচ্ছেন।

পিসিবির বর্তমান সভাপতি এহসান মানির মেয়াদ শেষ হবে চলতি মাসেই। বয়স বেশি হওয়ায় নিজেই আর সভাপতি পদে থাকতে চাচ্ছেন না এহসান মানি। তাই তো নতুন সভাপতি খোঁজে কাজ করছে পিসিবির গভর্নিং বডি।

১৯৯২ সালে বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন রমিজ রাজা। এছাড়াও পাকিস্তান দলের অধিনায়ক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। সব কিছু ছাপিয়ে ধারাভাষ্যকার হিসেবেই বেশ প্রসিদ্ধ সাবেক এ ডানহাতি ব্যাটসম্যান।

পিসিবির গঠনতন্ত্র অনুযায়ী পাকিস্তান ক্রিকেটে চিফ অফ প্যাট্রন হিসেবে থাকেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর কাছ থেকে পাওয়া প্রস্তাবিত নাম থেকেই সভাপতি নির্বাচন করে থাকে পিসিবি। স্বয়ং ইমরান খান চাচ্ছেন না এহসান মানি আর সভাপতি হিসেবে থাক। এ কারণেই রমিজ রাজার সভাপতি হওয়ার বিষয়টি বেশ গুরুত্ব পেয়েছে।

কিছুদিন আগে গুঞ্জন ছিল এহসান মানিই পিসিবির সভাপতি হিসেবে নিয়োগ পাবেন। তবে প্রধানমন্ত্রীর ইচ্ছাতেই তা বদলে গেছে বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদ মাধ্যম। যদিও এ বিষয়ে কোনো কথা বলেননি রমিজ রাজা।

পিসিবির সাবেক সভাপতি নাজিম শেঠি ব্যর্থতার জন্য এহসান মানি এবং প্রধান নির্বাহী ওয়াসিম খানের পদত্যাগ দাবি করেছেন। না হলে তাদেরকে ক্ষমতাচ্যুত করার দাবি উত্থাপন করেন। আন্তর্জাতিক মঞ্চে রমিজ রাজার যোগাযোগ ভালো হওয়ায় সভাপতি হিসেবে তার নাম এসেছে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

সুযোগ পেয়েও আইপিএলের ছাড়পত্র নেননি হাসারাঙ্গা-চামিরা

সুযোগ পেয়েও আইপিএলের ছাড়পত্র নেননি হাসারাঙ্গা-চামিরা

আফগান ক্রিকেট বোর্ডে বড় পরিবর্তন আনলো তালেবানরা

আফগান ক্রিকেট বোর্ডে বড় পরিবর্তন আনলো তালেবানরা

শ্রীলঙ্কায় লকডাউন, শঙ্কায় পাক-আফগান সিরিজ

শ্রীলঙ্কায় লকডাউন, শঙ্কায় পাক-আফগান সিরিজ

পাঞ্জাব কিংসে নাম লেখালেন নাথান এলিস

পাঞ্জাব কিংসে নাম লেখালেন নাথান এলিস