আফগান ক্রিকেট বোর্ডে বড় পরিবর্তন আনলো তালেবানরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৬ এএম, ২৩ আগস্ট ২০২১
আফগান ক্রিকেট বোর্ডে বড় পরিবর্তন আনলো তালেবানরা

দুই বছর পর পুরোনো দায়িত্বে ফিরলেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) সাবেক চেয়ারম্যান আজিজুল্লাহ ফাজলি। তালেবানদের সাথে বোর্ড সভার পর ফারহান ইউসুফজাইয়ের স্থলাভিষিক্ত হলেন তিনি। তালেবানদের ক্ষমতা দখলের পর এটিই এসিবির প্রথম ও বড় পরিবর্তন। আজিজুল্লাহ ফাজলি দ্বিতীয়বারের মতো বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত হলেন।

রোববার (২২ আগস্ট) এসিবির বোর্ড সভা অনুষ্ঠিত হয়। সেখানে তালেবান সরকারের প্রতিনিধিও উপস্থিত ছিল। সভা শেষেই আজিজুল্লাহ ফাজলি চেয়ারম্যান করার কথা টুইটে করে জানায় আফগান ক্রিকেট বোর্ড।

২০১৮ সালে এসিবি চেয়ারম্যান আতিফ মাশালের পদত্যাগের পর দায়িত্ব গ্রহণ করেন আজিজুল্লাহ ফাজলি। ২০১৯ বিশ্বকাপে আফগানিস্তান দলের ভরাডুবির দায়ভার দিয়ে তাকে সরিয়ে দেওয়া হয়। এরপরেই দায়িত্ব গ্রহণ করেন ফারহান ইউসুফজাই।

সর্বশেষ দুই দশক ধরে ক্রিকেটের সাথে যুক্ত আছেন আজিজুল্লাহ। তিনি আফগানিস্তানে ক্রিকেট দল প্রতিষ্ঠা করতে অগ্রনী ভূমিকা পালন করেন। এছাড়াও আফগানিস্তান ক্রিকেট বোর্ডে ভাইস প্রেসিডেন্ট এবং উপদেষ্টা হিসেবেও কাজ করেছিলেন। আঞ্চলিক এবং ঘরোয়া ক্রিকেটেও দুর্দান্ত ভূমিকা পালন করেছেন তিনি।

এসিবির দায়িত্ব নিয়ে শুরুতেই আজিজুল্লাহ ফাজলিকে বেশ চ্যালেঞ্জের মুখে পড়তে হবে। করোনাভাইরাস মহামারির কারণে শ্রীলঙ্কায় লকডাউন দিয়েছে সে দেশের সরকার। সেখানেই আয়োজিত হওয়ার কথা আফগানিস্তান-পাকিস্তানের মধ্যকার ওয়ানডে সিরিজ। লকডাউনের মধ্যে সিরিজটি শঙ্কায় রয়েছে।

এছাড়াও তালেবানরা ক্ষমতা দখল করার পর থেকে আফগানিস্তানের সাথে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে দিয়েছে দেশগুলো। আফগানিস্তান থেকে শ্রীলঙ্কায় সিরিজ খেলতে যাওয়াটাও তাদের বেশ চ্যালেঞ্জিং। বিষয়টি নিয়ে তাকে বেশ ঝামেলার মধ্যে পড়তে হবে।

এসিবি পরিকল্পনা করেছে, সড়ক পথে পাকিস্তানে যাবে আফগান দল। সেখান থেকে শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দিবে তারা। এছাড়াও দেশের এ পরিস্থিতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিয়েও ভাবতে হবে বোর্ড সভাপতিকে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কায় লকডাউন, শঙ্কায় পাক-আফগান সিরিজ

শ্রীলঙ্কায় লকডাউন, শঙ্কায় পাক-আফগান সিরিজ

আফগান সিরিজে থাকছে না পাকিস্তানের নিয়মিত চার মুখ

আফগান সিরিজে থাকছে না পাকিস্তানের নিয়মিত চার মুখ

অনুশীলনে উজ্জীবিত আফগান ক্রিকেটাররা

অনুশীলনে উজ্জীবিত আফগান ক্রিকেটাররা

তালেবান শাসনে ক্রিকেটের ক্ষতি হবে না: আশাবাদী রশিদ খান

তালেবান শাসনে ক্রিকেটের ক্ষতি হবে না: আশাবাদী রশিদ খান