নিউজিল্যান্ডকে ১৪২ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৯ এএম, ০৪ সেপ্টেম্বর ২০২১
নিউজিল্যান্ডকে ১৪২ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে মাত্র ৬০ রানে গুটিয়ে দিয়ে ৭ উইকেটে জয় তুলে নিয়েছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে জয়ের জন্য নিউজিল্যান্ডকে লক্ষ্য ১৪২ রানের ছুড়ে দিলো বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪১ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সেই সিদ্ধান্ত যে ভালো হয়েছিল তা প্রমাণ করেন দুই ওপেনার। মোহাম্মদ নাঈম শেখ ও লিটন দাসের উদ্বোধনী জুটি থেকে আসে ৫৯ রান। যা নিউজিল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড।

প্রথম ৬ ওভারের পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৩৬ রান তুলে নেয় বাংলাদেশ। তবে উইকেটে সেট হয়ে হাত খুলে খেলতে বোকা বনে যান লিটন দাস। দশম ওভারের তৃতীয় বলটি ছিল অফস্ট্যাম্পের বাইরে। তবে আলতো খোঁচায় টেনে এনে ভাঙেন স্ট্যাম্প।

২৯ বলে ৩ বাউন্ডারির সাথে এক ছক্কায় ৩৩ রানে ফিরেন লিটন। নাঈমের সাথে ভাঙে ৫৯ রানের ওপেনিং জুটি। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি যা সর্বোচ্চ উদ্বোধনী জুটি।

লিটন চলে যাওয়ার পরের বলেই ফিরেন মুশফিকুর রহীম। বলের টার্ন বুঝতে না পেরে পা এগিয়ে খেলতে গেলে বল ধরে স্ট্যাম্প ভেঙে দেন উইকেটরক্ষক টম ল্যাথাম। ফলে গোল্ডেন ডাকে সাজঘরে ফিরেন তিনি।

পর পর দুইজনকে হারানোর পর উইকেটে এসেই মারমুখি মেজাজ দেখার সাকিব আল হাসান। হাকান দুটি বাউন্ডারি। তবে বেশি দূর যেতে পারেননি। ৭ বলে ১২ করে ফিরেন সাকিবও।

৫৯ রানে উদ্বোধনী জুটি ভাঙার পর পরের ১৩ রানের ব্যবধানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। সেখান থেকে ২৮ বলে ৩৪ রানের জুটি গড়েন নাঈম ও মাহমুদউল্লাহ। ৩ বাউন্ডারিতে বল সমান ৩৯ করা করে ফিরেন নাঈম।

এরপর বেশিক্ষণ টিকতে পারেননি আফিফ হোসেন। বড় শট খেলতে গিয়ে লংঅনে ক্যাচ দিয়ে ৩ বলে ৩ রান করে ফিরেন বাঁহাতি এই ব্যাটসম্যান। তবে অধিনায়ক মাহমুদউল্লাহ খেলে গেছেন অধিনায়কের মতোই। দায়িত্বশীল ব্যাটিং করে শেষ পর্যন্ত অপরাজিত ৩৭ রান করেন তিনি।

মাহমুদউল্লাহ রিয়াদের এ ইনিংসে ৫টি চারের মার ছিল। অন্যপ্রান্তে ইনিংসে শেষ বলে আউট হওয়া নুরুল হাসান সোহান করেন ৯ বলে ১৩ রান।

নিউজিল্যান্ড বোলারদের মাঝে সবচেয়ে সফল ছিলেন বাঁহাতি স্পিনার রাচিন রবীন্দ্র। ৪ ওভারে ২২ রান দিয়ে তিনি শিকার করে ৩টি উইকেট।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্ট খেলতে চান না মোস্তাফিজ

টেস্ট খেলতে চান না মোস্তাফিজ

বিশ্বকাপের ভিন্ন কন্ডিশন মানিয়ে নিতে পারবে বাংলাদেশ : সাইফউদ্দিন

বিশ্বকাপের ভিন্ন কন্ডিশন মানিয়ে নিতে পারবে বাংলাদেশ : সাইফউদ্দিন

বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা অক্টোবরের প্রথম সপ্তাহে

বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা অক্টোবরের প্রথম সপ্তাহে

বিশ্বকাপের আগেই বিসিবির নতুন সভাপতি, কমিশন গঠন

বিশ্বকাপের আগেই বিসিবির নতুন সভাপতি, কমিশন গঠন