সত্যিই দুর্ভাগ্য, তামিমকে মিস করবে দল: নান্নু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৭ এএম, ১০ সেপ্টেম্বর ২০২১
সত্যিই দুর্ভাগ্য, তামিমকে মিস করবে দল: নান্নু

বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার প্রায় আটদিন আগে নিজেকে বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ওপেনার তামিম ইকবাল। কারণ হিসেবে দীর্ঘদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে দূরে থাকার বিষয়টি জানিয়েছিলেন। তাকে না পাওয়াকে দুর্ভাগ্য হিসেবে বিবেচনা করছেন তিনি।

তিন ফরম্যাটেই বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল। দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে দূরে থাকলেও টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়েই ফিরবেন তিনি। তবে নিজেকে প্রত্যাহার করে নেওয়া কবে নাগাদ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিরবেন তা এখনও নিশ্চিত নয়।

২০২০ সালে সর্বশেষ ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি খেলেন তামিম ইকবাল। এরপর থেকে চারটি টি-টোয়েন্টি সিরিজ খেললেও কোনোটিতেই ছিলেন না তামিম ইকবাল।

চলতি বছরের মার্চে নিউজিল্যান্ড সফরে ব্যক্তিগত কারণ দেখিয়ে টি-টোয়েন্টি সিরিজ থেকে সরে দাঁড়ান তামিম ইকবাল। জিম্বাবুয়ে সিরিজে টি-টোয়েন্টি খেলার কথা থাকলেও ইনজুরির কারণে দেশে ফিরে আসেন। একই কারণে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সিরিজও মিস করছেন তিনি।

দীর্ঘদিন এ রকম আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে দূরে থাকায় বিশ্বকাপে খেলার পক্ষে ছিলেন না তামিম। তিনি জানান, দীর্ঘদিন ধরে টি-টোয়েন্টি থেকে দূরে থাকায় হঠাৎ করে বিশ্বকাপের দলে থাকতে চাননা তিনি।

তাকে না পাওয়ার বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘তামিম তিন ফরম্যাটে আমাদের অন্যতম সেরা ক্রিকেটার। সে নিজে থেকেই সরে দাঁড়িয়েছে। আমরা ওকে পাওয়ার বিষয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী ছিলাম। তামিমকে দল এবং আমরা মিস করবো। আমরা আত্মবিশ্বাসী ও ভালোভাবে ফিরবে।’

তামিমের বদলি হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পেয়েছেন তিন ওপেনার লিটন দাস, সৌম্য সরকার এবং নাঈম শেখ। তাদেরকে ওপেনার নাকি ব্যাটসম্যান হিসেবে দলে রাখা হয়েছে সে বিষয়েও ব্যাখ্যা দেন প্রধান নির্বাচক।

তিনি বলেন, ‘না অন্য কেউ না। এখন যারা আছে তাদেরকেই ওপেনার হিসেবে রেখেছি।’

বাংলাদেশ স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ।

স্ট্যান্ডবাই
আমিনুল ইসলাম বিপ্লব এবং রুবেল হোসেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

তামিমকে বাদ দিয়েই বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

তামিমকে বাদ দিয়েই বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো ৮ টাইগার

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো ৮ টাইগার

টি-টোয়েন্টি বিশ্বকাপের সাত আসরেই খেলছেন তারা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সাত আসরেই খেলছেন তারা

বিশ্বকাপ স্কোয়াডে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী শামীম-শরিফুল

বিশ্বকাপ স্কোয়াডে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী শামীম-শরিফুল