ঢাকা মেট্টো বিলুপ্ত করে ময়মনসিংহ বিভাগীয় দল করার সুপারিশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২০ এএম, ১৭ সেপ্টেম্বর ২০২১
ঢাকা মেট্টো বিলুপ্ত করে ময়মনসিংহ বিভাগীয় দল করার সুপারিশ

দেশে আটটি বিভাগ থাকলেও জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) অংশ নেয় সাতটি বিভাগীয় দল, বাকি দলটি হলো ঢাকা মেট্রো। তবে সামনে হয়তো আর থাকছে না ঢাকা মেট্টো। আট নম্বর দল হিসেবে এনসিএলে যুক্ত হতে পারে ময়মনসিংহ বিভাগ। ঢাকা মেট্টো বিলুপ্ত করে ময়মনসিংহ বিভাগীয় দল করার সুপারিশ করেছেন টাইগার ক্রিকেটারদের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে খেলার পরিকল্পনায় ১৯৯৯ সালে চালু হয়েছিল জাতীয় লিগ। গত কয়েক বছরে হোম অ্যান্ড অ্যাওয়ে খেলার নিয়ম অনেকটাই শিথিল হয়ে পড়েছে। সব কিছু পর্যালোচনা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে প্রথম শ্রেণির লিগের সংস্কারের একটি লিখিত প্রস্তাব দিয়েছেন প্রধান নির্বাচক। যেখানে ময়মনসিংহ বিভাগীয় দল করার সুপারিশ করেছেন তিনি।

নিজ বিভাগের দল না থাকায় মাহমুদউল্লাহ রিয়াদসহ ময়মনসিংহের ক্রিকেটার বিভিন্ন দলে খেলে থাকেন। ঢাকা মেট্টো’র পরিবর্তে ময়মনসিংহ দল হলে মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, রকিবুল হাসান, শুভাগত হোমসহ বাকিরাও আরও বেশি আন্তরিকতা নিয়ে নিজ দলে খেলতে পারবেন।

তবে খেলোয়াড় থাকলেই দল হয়ে যাবে বিষয়টি এমন নয়। বিসিবির গঠনতন্ত্রে ময়মনসিংহ বিভাগকে জাতীয় লিগে অন্তর্ভুক্ত করতে হবে। তবে নান্নুর প্রস্তাবে ময়মনসিংহ বিভাগীয় দল গঠনের বিষয়টি অনেকটা ধাপ এগিয়ে গেল। এখন বিসিবি সুপারিশ গ্রহণ করে বাস্তবায়ন করলেই নিজেদের দল পেয়ে যাবে ময়মনসিংহ।

ময়মনসিংহ বিভাগীয় দল করার সুপারিশ ছাড়াও আরও বেশকিছু বিষয়ে প্রস্তাব দিয়েছেন প্রধান নির্বাচক। যেখানে প্রতিটি বিভাগীয় স্টেডিয়ামে আবাসন সুবিধার পাশাপাশি নূন্যতম চারটি করে আউটার পিচ তৈরি করা কথা বলেছেন তিনি। এসব পিচের মধ্যে দুটিতে ফাস্ট বোলিং কন্ডিশন, একটি ব্যাটিং ও বাকিটি স্পিন ট্র্যাক রাখা বিষয়ে বলা হয়েছে।

এছাড়া প্রতিটি বিভাগীয় স্টেডিয়ামে জিম, ইনডোর সুবিধার উপর জোর দিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক। প্রতিটি বিভাগে অনূর্ধ্ব-২৩ জাতীয় লিগের দলের কথাও বলেছেন তিনি। যা জাতীয় লিগের সমান্তরালে চলবে অনূর্ধ্ব-২৩ দলের খেলা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সময়ই বলে দেবে দলের চাহিদাটা কী : তামিম প্রসঙ্গে রিয়াদ

সময়ই বলে দেবে দলের চাহিদাটা কী : তামিম প্রসঙ্গে রিয়াদ

নাসির ফিরলেন, শতক হাঁকিয়ে জবাব দিলেন নীরবে

নাসির ফিরলেন, শতক হাঁকিয়ে জবাব দিলেন নীরবে

টি-টোয়েন্টি বিশ্বকাপের সাত আসরেই খেলছেন তারা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সাত আসরেই খেলছেন তারা

বল হাতে মুগ্ধতা ছড়ালো মুগ্ধ

বল হাতে মুগ্ধতা ছড়ালো মুগ্ধ