দেশ ছাড়ার আগে টাইগারদের করোনা পরীক্ষা সম্পন্ন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৫ এএম, ০৩ অক্টোবর ২০২১
দেশ ছাড়ার আগে টাইগারদের করোনা পরীক্ষা সম্পন্ন

ফাইল ফটো

টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে রোববার (৩ অক্টোবর) ওমানের উদ্দেশে দেশ ত্যাগ করবে বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বকাপে যাওয়ার আগে শনিবার বাধ্যতামূলক করোনা পরীক্ষা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। এখন সকলের নেগেটিট ফল আসলেই চিন্তামুক্ত থাকবে বাংলাদেশ।

সংযুক্ত আরব আমিরাতে চলমান আইপিএল খেলছেন সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। ফলে তাদের নমুনা দেওয়ার কোন সুযোগ ছিল না। এছাড়া তারা যেহেতু আইপিল জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে রয়েছেন তাই তারা সরাসরি মাস্কাটে দলের সাথে যোগ দিতে পারবেন।

কন্ডিশনের সাথে মানিয়ে নিতে বিশ্বকাপের ১৪ দিন আগে ওমান যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদের দল। সেখানে গিয়ে নিজেদের মানিয়েছে নেওয়ার পাশাপাশি প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ ক্রিকেট দল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘যেহেতু কাল (রোববার) ওমানের জন্য বাংলাদেশ দল দেশ ত্যাগ করবে, তাই আজ (শনিবার) তাদের কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে।’

রোববার (৩ অক্টোবর) রাত ১০টা ৪৫ মিনিটে ওমানের ফ্লাইটে উঠবেন মাহমুদউল্লাহর দল। সোমবার ওমানে পৌঁছানোর পর একদিন রুম কোয়ারেন্টাইনে থাকবেন তারা। এরপর ৫ অক্টোবর থেকে শুরু হবে অনুশীলন।

এক টানা চার দিনের অনুশীলনের পর ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে যাবে বাংলাদেশ দল। সেখানেও একদিনের রুম কোয়ারেন্টাইনে থাকবে তারা। এরপর ১১ অক্টোবর থেকে পুনরায় অনুশীলন শুরু করবে বাংলাদেশ ক্রিকেট দল।

সংযুক্ত আরব আমিরাতে ১২ এবং ১৪ অক্টোবর আইসিসি আয়োজিত দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ১৫ অক্টোবর আবারও ওমানে ফিরবে বাংলাদেশ। সেখান থেকেই বিশ্বকাপের মূল লড়াই শুরু করবে বাংলাদেশ। দুই দফায় কোয়ারেন্টাই পালন করায় সেখানে আর ক্রিকেটারদের কোয়ারেন্টাইনের প্রয়োজন হবে না।

বিশ্বকাপে সুপার-১২তে খেলার যোগ্যতা অর্জনের জন্য বাংলাদেশকে প্রথম রাউন্ডে লড়তে হবে। বাছাইপর্বে বাংলাদেশ মুখোমুখি হবে স্কটল্যান্ড-যৌথ আয়োজক ওমান ও পাপুয়া নিউ গিনির। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে মাহমুদউল্লাহর দল।

প্রথম রাউন্ড থেকে সুপার ১২তে খেলার যোগ্যতা অর্জন করতে পারলে ভারত-পাকিস্তান-নিউজিল্যান্ড, আফগানিস্তান ও বাছাইপর্বের অন্য একটি দলের বিপক্ষে বাংলাদেশকে খেলতে হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ছয় আসরে এখন পর্যন্ত মাত্র একটি ম্যাচে জিতেছিল বাংলাদেশ। মোহাম্মদ আশরাফুলের বিস্ফোরক ইনিংসের সুবাদে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল তারা। এখন পর্যন্ত এটিই টাইগারদের একমাত্র জয়।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিজেকে ভাগ্যবান মনে করছেন শামীম পাটোয়ারী

নিজেকে ভাগ্যবান মনে করছেন শামীম পাটোয়ারী

সম্ভাব্য সেরা দলই যাচ্ছে বিশ্বকাপে

সম্ভাব্য সেরা দলই যাচ্ছে বিশ্বকাপে

বিশ্বকাপের আগে তাসকিনের ‘বোলিং গুরু’ মাশরাফি

বিশ্বকাপের আগে তাসকিনের ‘বোলিং গুরু’ মাশরাফি

বিশ্বকাপে ছয়দিন হলেও ওমানে ২৪ ঘণ্টায় পার পাবে বাংলাদেশ

বিশ্বকাপে ছয়দিন হলেও ওমানে ২৪ ঘণ্টায় পার পাবে বাংলাদেশ