× Advertisement

আইপিএলে দল বিক্রির নিলামে সময় বাড়ালো বিসিসিআই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৮ পিএম, ১৩ অক্টোবর ২০২১
আইপিএলে দল বিক্রির নিলামে সময় বাড়ালো বিসিসিআই

বেশ কিছুদিন আগেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল সংখ্যা বাড়ানোর ঘোষণা দিয়েছিল দ্য বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া। ইতিমধ্যে এর জন্য শুরু হয়েছে সকল কার্যক্রম। দল কেনার জন্য নিলামের সময়সীমা বৃদ্ধি করেছে বিসিসিআই।

চলতি বছরের আগস্টে বিসিসিআইয়ের সভায় আইপিএলে দল বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সে সিদ্ধান্ত মোতাবেক ৩১ আগস্ট আইপিএলের দল কেনার জন্য আবেদন শুরুর করা হয়েছে। সে অনুযায়ী অক্টোবরের ১০ তারিখ ছিল আইপিএলের দল কেনার আগ্রহ প্রকাশ করার শেষ দিন।

তবে বুধবার (১৩ অক্টোবর) বিসিসিআই এক বিজ্ঞপ্তিতে আইপিএলের নতুন দল কেনার জন্য সময়সীমা বৃদ্ধি করেছে। নতুন সময় অনুযায়ী চলতি বছরের ২০ অক্টোবর পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে।

আইপিএলের ১৫তম আসরের জন্য আহমেদাবাদ এবং লাক্ষ্মৌভিত্তিক ফ্রাঞ্চাইজি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। এ দুই শহরের জন্য ফ্রাঞ্চাইজি খুঁজছে তারা।

বিসিসিআইয়ের পূর্বঘোষণা অনুযায়ী ২৫ অক্টোবর নতুন দুই দলের নাম ঘোষণা হওয়ার কথা ছিল। তবে নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী কবে দলের নাম ঘোষণা করা হবে তা জানানো হয়নি।

এছাড়া নতুন দলের নিবন্ধনের জন্য ফিও বাড়িয়েছে বিসিসিআই। আগে যেখানে নতুন দলের বেসপ্রাইস ধার্য করা হয়েছিল ১৭০০ কোটি টাকা। সেখানে আরও ৩শ’ কোটি টাকা বাড়ানো হয়েছে। অর্থাৎ, নতুন দলের বেসপ্রাইস এখন প্রায় ২ হাজার কোটি টাকা।

বলা হয়েছে, যে সংস্থা বার্ষিক ৩ হাজার কোটি টাকা বা তার বেশি আর্থিক লেনদেন করে থাকে, কেবলমাত্র তারাই আইপিএলের দল কেনার জন্য বিডে অংশ নিতে পারবে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :