বিশ্বকাপের মাঝেই অস্ট্রেলিয়ার নির্বাচক প্যানেলে পরিবর্তন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩১ এএম, ১৯ অক্টোবর ২০২১
বিশ্বকাপের মাঝেই অস্ট্রেলিয়ার নির্বাচক প্যানেলে পরিবর্তন

চলমান টি টোয়েন্টি বিশ্বকাপের সময় নির্বাচক প্যানেলে পরিবর্তন এনেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সাবেক অস্ট্রেলিয়ান পেসার টনি ডোডেমেইড অস্ট্রেলিয়ার নির্বাচক প্যানেলে যুক্ত হয়েছেন।

অস্ট্রেলিয়ার নির্বাচক প্যানেলে আগে থেকেই কাজ করছেন সাবেক অজি অধিনায়ক জর্জ বেইলি এবং অস্ট্রেলিয়া দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার। এর পাশাপাশি তৃতীয় সদস্য হিসেব নিবার্চক প্যানেলে কাজ করার সুযোগ পাচ্ছেন তিনি।

খেলোয়াড়ি জীবনে ডোডেমেইড অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে ১০ টেস্ট এবং ২৪ ওয়ানডে খেলেন। এছাড়াও অস্ট্রেলিয়ান শেফিল্ড শিল্ডে রাজ্য দল ভিক্টোরিয়ার হয়ে খেলেছেন তিনি।

অস্ট্রেলিয়ার নতুন হকি চ্যাম্পিয়নশিপ হকি ওয়ানের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন টনি ডোডেমেইড। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নির্বাচক প্যানেলে যোগ দেওয়ার আগে তাকে সে দায়িত্ব থেকে অব্যাহতি দিতে হবে। চলতি বছরের নভেম্বরে এ নির্বাচকের দায়িত্ব নিবেন তিনি।

অস্ট্রেলিয়ান হাই পারফর্মেন্স এবং জাতীয় দলের নিবার্হী ম্যানেজার বেন অলিভার ডোডেমাইডের নিয়োগকে সাধুবাদ জানান। তিনি বলেন-‘টনি এ কাজের জন্য একজন দক্ষ প্রার্থী। আমরা তার অন্তর্ভূক্তিতে অনেক আনন্দিত। সে অবশ্য দলের জয়ে ভূমিকা রাখবে।’

ডোডেমাইডও অস্ট্রেলিয়ার নির্বাচক প্যানেলে যোগ দিয়ে বেশ উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘এটা আমার সারাজীবনের জন্য দারুণ এক সুযোগ। এ সুযোগ আমাকে শুধু অস্ট্রেলিয়ার বর্তমান দল নয়, অস্ট্রেলিয়ার ভবিষ্যত খেলোয়াড তৈরি করার সুযোগও দিবে।’

ক্রিকেটের নতুন দায়িত্ব নিলেও হকির কাজকে বেশ উপভোগ করছিলেন বলে জানান তিনি। বলেন, ‘আমি অস্ট্রেলিয়া হকির সাথে কাজ করাটাও বেশ উপভোগ করছিলাম। এটা অস্ট্রেলিয়ার অন্যতম বিখ্যাত এবং সম্মানীয় খেলা। তবে ক্রিকেটের সাথে কাজ করা আমার জন্য আরো উপভোগ্য হবে।’

খেলোয়াড়ি জীবনে মার্ক হিউজ এবং ডিন জোন্সের সাথে খেলেছিলেন ডোডেমেইড। শুধু অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে নয়, ইংল্যান্ড কাউন্টি ক্রিকেটেও নিয়মিত মুখ ছিলেন ডোডেমেইড। কাউন্টি দল সাসেক্সের হয়ে খেলার অভিজ্ঞতা আছে তার।

অভিষেক টেস্টেই নিউজিল্যান্ডের বিপক্ষে ৫৮ রানে ৬ উইকেট শিকার করেছিলেন ডোডেমেইড। পাশাপাশি একই ম্যাচে ব্যাট হাতে ফিফটিও করেছেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ড নয়, পাপুয়া নিউগিনি দলে টেইলর

নিউজিল্যান্ড নয়, পাপুয়া নিউগিনি দলে টেইলর

শোয়েব মালিকের অভিজ্ঞতা কাজে লাগাতে চান বাবর

শোয়েব মালিকের অভিজ্ঞতা কাজে লাগাতে চান বাবর

১৫তম আসরেও ধোনিকে চায় চেন্নাই

১৫তম আসরেও ধোনিকে চায় চেন্নাই

কোহলির জন্য ভারতের বিশ্বকাপ জেতা উচিত : রায়না

কোহলির জন্য ভারতের বিশ্বকাপ জেতা উচিত : রায়না