পাকিস্তানের পর ভারতকে নিয়ে খেললো নিউজিল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৭ এএম, ০১ নভেম্বর ২০২১
পাকিস্তানের পর ভারতকে নিয়ে খেললো নিউজিল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপে যেন নিজেদের খুঁজে পাচ্ছে না শিরোপা দাবিদার ভারত ক্রিকেট দল। হারের বৃত্তে থাকা ভারতের বিপক্ষে দুর্দান্ত ক্রিকেট খেললো নিউজিল্যান্ড। চলমান বিশ্বকাপে শিরোপা দাবিদার ভারতীয় দলকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে নিউজিল্যান্ড। এর আগে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরেছিল বিরাট কোহলিরা।

দুবাইয়ে টস জিতে ফিল্ডিংয়ে নামে নিউজিল্যান্ড। এদিন একাদশে এক পরিবর্তন নিয়ে মাঠে নামে ভারত। সূর্যকুমার যাদবের পরিবর্তে ভারতের একাদশে সুযোগ পান ইনফর্ম ওপেনার ঈশাণ কিষাণ। তাই তো রোহিতের পরিবর্তে ওপেনিংয়ে নামেন ঈশাণ। তার সঙ্গী ছিলেন লোকেশ রাহুল। 

তবে ম্যাচের তৃতীয় ওভারেই ফিরে যান ওপেনার ঈশাণ কিষাণ। এরপর লোকেশ রাহুল এবং তিন নম্বরে নামা রোহিত শর্মা দলের হাল ধরার চেষ্টা করেন। তবে দলীয় ৪০ রানের আগেই এ দুইজন ফিরে গেলে বেশ চাপে পড়ে ভারত। এ চাপ সামলে উঠতে পারেনি তারা।

চাপ সামলে উঠতে না পারলেও হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা কিছুটা চেষ্টা করেছিলেন। তারা দুইজন ব্যাট হাতে করেন যথাক্রমে ২৪ এবং ২৬ রান। তবে এ দুইজনের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ১১০ রান তোলে ভারত।

নিউজিল্যান্ডের হয়ে ট্রেন্ট বোল্ট ২০ রানে তিনটি এবং স্পিনার ইশ সোধি ১৭ রানে দুইটি উইকেট শিকার করেন।

১১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই কিছুটা আগাসী হয়ে খেলতে শুরু করে কিউই ব্যাটাররা। তবে দলীয় ২৪ রানেই প্যাভিলিয়নের পথ ধরেন ওপেনার মার্টিন গাপটিল। আরেক ওপেনার ডেরিল মিচেল অধিনায়ক কেন উইলিয়ামসনের সাথে জুটি বেঁধে বেশ দেখে শুনে খেলা শুরু করেন।

অধিনায়ক উইলিয়ামসন কিছুটা ধীরগতিতে খেললেও মিচেল ছিলেন বেশ মারমুখি। ম্যাচের ১৩তম ওভারে ফিফটি থেকে এক রান দূরে থাকতেই ফিরে জাসপ্রিত বুমরাহর শিকারে পরিণত হন।

দলীয় ৯৬ রানের মাথায় মিচেল-উইলিয়ামসনের ৪৮ রানের জুটি ভাঙলেও কিউইদের জয় পেতে কোনো সমস্যাই হয়নি। এরপর আর কোনো বিপদ হতে না দিয়ে অধিনায়ক উইলিয়ামসন এবং ব্যাটার ডেভন কনওয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

কিউইদের হয়ে সর্বোচ্চ ৪৯ রান করেন ডেরিল মিচেল। অধিনায়ক উইলিয়ামসন ব্যক্তিগত ৩৩ রানে অপরাজিত ছিলেন। ভারতের হয়ে দুইটি উইকেটই শিকার করেন পেসার জাসপ্রিত বুমরাহ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আফগানিস্তানের সামনে নামিবিয়ার অসহায় আত্মসমর্পণ

আফগানিস্তানের সামনে নামিবিয়ার অসহায় আত্মসমর্পণ

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব

টি-টোয়েন্টির বিশ্ব আসরে তৃতীয় হ্যাটট্টিকম্যান হাসারাঙ্গা

টি-টোয়েন্টির বিশ্ব আসরে তৃতীয় হ্যাটট্টিকম্যান হাসারাঙ্গা

মা’কে ভেন্টিলেটরে রেখে বিশ্বকাপে তিন ম্যাচ খেলেছেন বাবর

মা’কে ভেন্টিলেটরে রেখে বিশ্বকাপে তিন ম্যাচ খেলেছেন বাবর