বাংলাদেশ সফরে পাকিস্তানের দল ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪০ পিএম, ০৯ নভেম্বর ২০২১
বাংলাদেশ সফরে পাকিস্তানের দল ঘোষণা

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করেই বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান ক্রিকেট দল। এ সফরের তিনটি টি-টোয়েন্টি এবং দুইটি টেস্ট খেলবে পাকিস্তান। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিশ্বকাপ খেলা মোহাম্মদ হাফিজ ছাড়া বাকি সবাই এ স্কোয়াডে থাকছেন।

তরুণ ক্রিকেটার সুযোগ করে বাংলাদেশ সফর থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। তার পরিবর্তে স্কোয়াডে সুযোগ পেয়েছেন ইফতিখার আহমেদ।

বিশ্বকাপে পাকিস্তান একাদশে নিয়মিতই খেলছেন মোহাম্মদ হাফিজ। সুপার টুয়েলভের পাঁচ ম্যাচের চারটিতে ব্যাট হাতে নেমে ৮৪ রান করেন হাফিজ। এ সময় তার স্ট্রাইক রেট ছিল ১৬৪.৭০। এছাড়াও বল হাতে এক উইকেট শিকার করেন।

বিশ্বকাপের মূল স্কোয়াডের সাথে আরও তিন ক্রিকেটার রিজার্ভ হিসেবে আছে। তাদেরকেও বাংলাদেশ সফরের স্কোয়াডে রেখেছে পিসিবি। শুধুমাত্র বাইরে থেকে ডাক পেয়ছেন ইফতিখার আহমেদ।

চলতি বছরে অনুষ্ঠিত হওয়া পাকিস্তানের ঘরোয়া ন্যাশন্যাল টি-টোয়েন্টি কাপের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ইফতিখার। সেখানে ১৭০.৪১ স্ট্রাইক রেটে ৪০৯ রান করেন তিনি।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করেই বাংলাদেশে আসবে পাকিস্তান দল। চলতি নভেম্বরের ১৯ তারিখ টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বাংলাদেশ-পাকিস্তান সিরিজ। সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি আয়োজিত হবে ২০ ও ২২ নভেম্বর। টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচই মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আয়োজিত হবে।

পাকিস্তান টি-টোয়েন্টি দল
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শাহনাওয়াজ দাহানি, শোয়েব মালিক, উসমান কাদির।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তানকে নিয়ে সতর্ক নিয়ে অস্ট্রেলিয়া : মিচেল মার্শ

পাকিস্তানকে নিয়ে সতর্ক নিয়ে অস্ট্রেলিয়া : মিচেল মার্শ

বাংলাদেশ সফর থেকে সরে দাঁড়ালেন হাফিজ

বাংলাদেশ সফর থেকে সরে দাঁড়ালেন হাফিজ

২৪ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া

২৪ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া

প্রকম্পিত দেশের ক্রিকেট, ধীরে চলার নীতিতে খালেদ মাহমুদ

প্রকম্পিত দেশের ক্রিকেট, ধীরে চলার নীতিতে খালেদ মাহমুদ