পাকিস্তানকে ১২৮ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৫ এএম, ২০ নভেম্বর ২০২১
পাকিস্তানকে ১২৮ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

সিরিজের প্রথম ব্যাট প্রথমে ব্যাট করে পাকিস্তান ক্রিকেট দলকে ১২৮ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওবারে ৭ উইকেট হারিয়ে ১২৭ রানের সংগ্রহ গড়ছেন টাইগাররা।

ব্যাট হাতে মোহাম্মদ নাঈম ও অভিষেক হওয়া সাইফ হাসান হতাশ করেন। ইনিংসের দ্বিতীয় ওভারেই উদ্বোধনী জুটি ভাঙে বাংলাদেশের। ১ দশমিক ৩ ওভারে সাজঘরে ফিরেন নাঈম। ৩ বল মোকাবেলা করা এ ওপেনারের ব্যাট থেকে আসে মাত্র ১ রান।

নাঈম চলে যাওয়ার পর ইনিংসের তৃতীয় ওভারে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। ৮ বল মোকাবেলা করে মাত্র ১ রান করে অভিষেক ম্যাচের সাজঘরের পথ ধরেন সাইফ হাসান। 

দলীয় ১০ রান দ্বিতীয় উইকেট হারানোর পর ১৫ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। এবার ফিরেন ৪ দশমিক ৪ ওভারে ব্যক্তিগত ৭ রানে (১৪ বল) ফিরেন তিনি। পর পর ৩ উইকেট হারিয়ে রানের চাকা সচল রাখেন অফিফ হোসেন ধ্রুব এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। 

তবে উইকেট হারানোর মিছিলে যুক্ত হন মাহমুদউল্লাহ রিয়াদও। মোহাম্মদ নেওয়াজের বলে বোল্ট হয়ে সাজঘরের ফেরার আগে তিনি করেন ১১ বলে ৬ রান।  

চার উইকেট হারিয়ে ব্যাট হাতে দলের হাল ধরেন আফিফ। নরুল হাাসন সোহানকে সাথে নিয়ে তার ব্যাটে ১০ ওভার শেষে ৪০ রানের সংগ্রহ গড়ে বাংলাদেশ। তার আগে দশম ওভারের পঞ্চম বলে আম্পায়ার আউট দিলেও রিভিউ নিয়ে বেঁচে যান আফিফ।

জীবন পেয়ে ১১তম ওভারে মারমুখি হন আফিফ। মোহাম্মদ নেওয়াজের ওভারে পর পর দুটি ছক্কা হাঁকান আফিফ। ওই ওভার থেকে আসে ১৫ রান। ফলে ১১তম ওভারে দলীয় সংগ্রহ ৫০ রান পার করে বাংলাদেশ। ওভার শেষে টাইগারদের দলীয় সংগ্রহ দাঁড়ায় ৫৫ রান।

আফিফ-শান্তর জুটিতে এগিয়ে চলা বাংলাদেশ ইনিংসের ১৩তম ওভারে আবারও হোচট খায়। মোহাম্মদ সাদাব খানে বল এগিয়ে মারতে গিয়ে ব্যর্থ হন আফিফ। বল ধরে স্ট্যাপ ভাঙতে দেরি করেননি পাকিস্তানের উইকেটরক্ষক রিজওয়ান। 

১২ দশমিক ৫ ওভারে দলীয় ৬১ রানে আফিফ ফিরে গেলে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ।  ৩৪ বলে ২ রান ও ২ ছক্কায় ৩৬ রান করেন আফিফ।

এরপর নুরুল হাসান সোহানের ব্যাট থেকে আসে ২২ বলে ২৮ রান। মেহেী হাসানের ব্যাট থেকে আকে অপরাজিত ৩০ রান। ২০ বলে এক চার ও দুই ছয়ে এ রান করেন তিনি। আমিনুল ইসলাম বিপ্লবও হতাশ করেন। ৫ বলে ২ রান করেন তিনি। আর ৩ বলে এক ছক্কায় ৮ রান করে অপরাজিত ছিলেন তাসকিন আহমেদ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্ট্রল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মুশফিককে বিসিবির শোকজ

মুশফিককে বিসিবির শোকজ

চিকিৎসার জন্য লন্ডন যাচ্ছেন তামিম

চিকিৎসার জন্য লন্ডন যাচ্ছেন তামিম

প্রাণ ফিরলো মিরপুরের হোম অফ ক্রিকেটে

প্রাণ ফিরলো মিরপুরের হোম অফ ক্রিকেটে

পুরোনো বিতর্কে অজিদের অধিনায়কত্ব ছাড়লেন পেইন

পুরোনো বিতর্কে অজিদের অধিনায়কত্ব ছাড়লেন পেইন