ম্যাচ এখনও দুই দিকেই আছে : লিটন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৫ এএম, ২৮ নভেম্বর ২০২১
ম্যাচ এখনও দুই দিকেই আছে : লিটন

ফাইল ফটো

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে সুবিধাজনক অবস্থায় ছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় দিন ছিল পুরো উল্টো। দ্বিতীয় দিনের তিন সেশনেই প্রভাব বিস্তার করেছিল পাকিস্তান। তবুও বাংলাদেশি ব্যাটার লিটন দাস মনে করেন এখনও যে কেউ ম্যাচ জিততে পারে।

স্কোরবোর্ডে ২৫৩ রান নিয়ে প্রথম দিন শেষ করে বাংলাদেশ। দ্বিতীয় দিন স্কোরবোর্ডে আরও ৭৭ রান যোগ করে অলআউট হয় বাংলাদেশ। দিনের প্রথম সেশনে দারুণ বোলিং করে বাংলাদেশের ছয় উইকেট তুলে নেয় পাকিস্তান। 

দিনের বাকি দুই সেশনে বাংলাদেশের বোলারদের উপর ছড়ি ঘুরিয়েছে পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি এবং আব্দুল্লাহ শফিক। তাদের দুইজনের অপরাজিত ইনিংসে স্কোরবোর্ডে ১৪৫ রান তুলেও কোনো উইকেট হারায়নি পাকিস্তান।

অনেকটা ব্যাকফুটে থাকার পরও বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস মনে করেন এখনও দুই দলের জন্যই ম্যাচ জয়ের সম্ভাবনা রয়েছে। 

তিনি বলেন, ‘আপাতত পাকিস্তান ভালো সাইডে আছে। কারণ তারা কোন উইকেট হারায়নি। তাদের ১-২টা উইকেট তুলে নিলে মনে হতো খেলা ২ দিকেই আছে। আমরা কাল (রোববার,২৮ নভেম্বর) যদি আর্লি উইকেট তুলে নিতে পারি তাহলে ম্যাচ অন্য রকম হবে। আমি মনে করি, ম্যাচ এখন পর্যন্ত দুই দিকেই আছে।’ 

লিটনের বিদায়ের পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। আরেকটু ভালো ব্যাটিং হলে দলকে বড় সংগ্রহ এনে দেওয়া যেত বলে মনে করেন তিনি।

লিটন বলেন, ‘আজকে আরেকটু ভালো করলে আমরা যদি ৪০০-৪৫০ রান করতে পারতাম তাহলে কিন্তু ম্যাচের চিত্রটা অন্যরকম থাকতো। আবার ওদের ২-১টা উইকেট তুলে নিলেও কিন্তু ম্যাচের সিনারি অন্যরকম হতো।’

ম্যাচের তৃতীয় দিনের শুরুতেই দ্রুত পাকিস্তানের উইকেট তুলে নেওয়ার ব্যাপারে আশাবাদী লিটন। তিনি বলেন, ‘কাল আর্লি ব্রেক থ্রু দিতে পারলে অন্যরকম হবে। ওদের রানরেট কিন্তু খুব বেশি না। আমার মনে হয়, কালকের উপর ম্যাচের অনেক কিছুই নির্ভর করছে।’

দল পিছিয়ে থাকলেও এখনও ম্যাচের ফলাফল নিয়ে কোনো চিন্তা করছেন না লিটন দাস। তার মতে এখনও ম্যাচ থেকে ছিটকে যায়নি বাংলাদেশ। দেখা যাক, আবারও বাংলাদেশ ম্যাচে ফিরতে পারে কিনা বাংলাদেশ। সেটাই দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমীরা। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ওপেনিং জুটিতে পাকিস্তানের দাপট, ৩৪২ বলে শূন্য বাংলাদেশ

ওপেনিং জুটিতে পাকিস্তানের দাপট, ৩৪২ বলে শূন্য বাংলাদেশ

নখদন্তহীন পেস ইউনিট, ভয় দেখাচ্ছে পাকিস্তান

নখদন্তহীন পেস ইউনিট, ভয় দেখাচ্ছে পাকিস্তান

মমিনুলের ভুল, থিতু হচ্ছেন পাকিস্তানের দুই ওপেনার

মমিনুলের ভুল, থিতু হচ্ছেন পাকিস্তানের দুই ওপেনার

দীর্ঘ অপেক্ষার অভিষেকে ব্যর্থ ইয়াসির রাব্বি

দীর্ঘ অপেক্ষার অভিষেকে ব্যর্থ ইয়াসির রাব্বি