নিয়মের কাছে হার, পার্থে হচ্ছে না অ্যাশেজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৫ পিএম, ০৬ ডিসেম্বর ২০২১
নিয়মের কাছে হার, পার্থে হচ্ছে না অ্যাশেজ

করোনাভাইরাস মহামারির কারণে প্রথম দিকে ইংল্যান্ড দলের অস্ট্রেলিয়া সফর নিয়েই তৈরি হয়েছিল শঙ্কা। সে শঙ্কা কাটিয়ে অ্যাশেজ খেলতে অস্ট্রেলিয়ায় অবস্থান করছে ইংল্যান্ড দল। এর মধ্যেই সিরিজের শেষ ম্যাচ নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা। কঠোর কোয়ারেন্টাইন বিধি শিথিলে রাজি না হওয়ায় পার্থে হবে না অ্যাশেজের পঞ্চম টেস্ট।

অস্ট্রেলিয়ার যেকোনো রাজ্য থেকে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া রাজ্যে প্রবেশ করতে হলে ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। তবে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়ায় এ নিয়ম শিথিল করতে রাজি নয় ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার রাজ্য সরকার। তাই তো সেখানে পঞ্চম টেস্ট খেলতে অস্বীকৃতি জানিয়েছে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড দল।

এর আগে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার এক কর্মকর্তা জানিয়েছিলেন, অ্যাশেজের কারণে কোনো নিয়মে শিথিলতা আনা হবে না। এরপরেই পার্থে ম্যাচ আয়োজন করা নিয়ে শঙ্কা জাগে। সে শঙ্কাই সত্যি পরিণত হয়েছে। পার্থে আয়োজিত হবে না অ্যাশেজের পঞ্চম টেস্ট। বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

২০২২ সালের ২২ জানুয়ারি শুরু হবে অ্যাশেজের পঞ্চম টেস্ট। টেস্টের বিকল্প ভেন্যু কি হবে তা এখনও নিশ্চিত করেনি সিএ। তবে ধারণা করা হচ্ছে, পঞ্চম টেস্টের জন্য বিকল্প ভেন্যু হতে পারে হোবার্ট।

চলতি বছরের নভেম্বরে হোবার্টে আয়োজিত হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়া-আফগানিস্তান টেস্ট। তবে সে ম্যাচ স্থগিত করায়, ক্ষতি পুষিয়ে দিতে হোবার্টে ম্যাচ আয়োজন করতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া।

বুধবার (৮ ডিসেম্বর) থেকে ব্রিসবেনে শুরু হবে অ্যাশেজ লড়াই। দ্বিতীয় টেস্টের ভেন্যু অ্যাডিলেড। এটি হবে দ্বিতীয় টেস্ট।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ক্রিকেট কর্মকর্তারা চেয়েছিলেন টেস্ট ভেন্যু অদল-বদল করতে। তাহলে অ্যাশেজের মতো টুর্নামেন্ট আয়োজন করতে কোনো বাধায় থাকতো না তাদের। তবে অ্যাডিলেইড কর্তৃপক্ষ রাজি না হওয়ায় তাদের অ্যাশেজ আয়োজন থেকে বঞ্চিত থাকতে হচ্ছে।

এদিকে অ্যাশেজের পঞ্চম টেস্ট আয়োজনের জন্য আগ্রহ প্রকাশ করেছেন সিডনি এবং মেলবোর্ন। যদিও এ দুই ভেন্যুতে একটি করে ম্যাচ আয়োজন করা হবে।

অ্যাশেজের ম্যাচ আয়োজন করতে না পারলেও বিগ ব্যাশ এবং আসন্ন নিউজিল্যান্ড সিরিজের ম্যাচ পার্থে আয়োজন করার ব্যাপারে আশাবাদি ক্রিকেট অস্ট্রেলিয়া এবং ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

অ্যাশেজে হবে আমার অধিনায়কত্বের পরীক্ষা : রুট

অ্যাশেজে হবে আমার অধিনায়কত্বের পরীক্ষা : রুট

এজাজের ব্যক্তিগত অর্জনের ম্যাচে নিউজিল্যান্ডের হার

এজাজের ব্যক্তিগত অর্জনের ম্যাচে নিউজিল্যান্ডের হার

আইপিএলে কোচ হতে প্রস্তুত শাস্ত্রী

আইপিএলে কোচ হতে প্রস্তুত শাস্ত্রী

‘ড্রেসিংরুম ক্রিকেট’-এ বাবরের শিকার ১০ উইকেট

‘ড্রেসিংরুম ক্রিকেট’-এ বাবরের শিকার ১০ উইকেট