অ্যাডিলেডে হারের দ্বারপ্রান্তে ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ১৯ ডিসেম্বর ২০২১
অ্যাডিলেডে হারের দ্বারপ্রান্তে ইংল্যান্ড

অ্যাডিলেড ওভালে অ্যাশেজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে জয়ের জন্য ৪৬৮ রানের বিশাল লক্ষ্য দিয়েছে অস্ট্রেলিয়া। দিবা-রাত্রির টেস্টে চতুর্থ দিন শেষে ৪ উইকেট হারিয়ে ৮২ রান তুলেছে ইংল্যান্ড। প্যাভিলিয়নে ফেরে গেছেন দুই ইনফর্ম ব্যাটার ডেভিড মালান এবং জো রুট।

৪৫ রানে ১ উইকেট নিয়ে চতুর্থ দিনে ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া। দিনের শুরুতেই প্যাভিলিয়নে ফেরেন তিন অজি ব্যাটার। তখন কিছুটা চাপে পড়ে অজিরা। তবে পঞ্চম উইকেট জুটিতে এ ধাক্কা সামাল দেন মার্নাস ল্যাবুশেন এবং ট্রাভিস হেড। তাদের দুইজনের ৮৯ রানের জুটিতে দ্বিতীয় ইনিংসে ২৩০ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

ট্রাভিস হেডকে ফিরিয়ে এ জুটি ভাঙেন পেসার ওলি রবিনসন। ৫৪ বলে ৫১ রানের ইনিংস খেলেন তিনি। এদিকে ৯৬ বলে ৫১ রান করে ডেভিড মালানের শিকার হন ল্যাবুশেন।

অস্ট্রেলিয়া ২৩০ রানে ইনিংস ঘোষণা করলে ইংল্যান্ডের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৪৬৮ রান। পাহাড়সম এ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বেশ চাপে পড়ে অস্ট্রেলিয়া।

কোনো রান না করেই প্যাভিলিয়নে ফেরেন ইংলিশ ওপেনার হাসিব হামিদ। এছাড়াও ৯৫ বলে ৩৪ রান করেন আরেক ওপেনার ররি বার্নস। এরপর হাল ধরার চেষ্টা করেন ইংলিশ অধিনায়ক জো রুট এবং ডেভিড মালান। তবে  মালান ২০ এবং রুট ২৪ রান করে ফিরে গেলে আবারও বিপদে পড়ে ইংল্যান্ড। ৪০ বলে ৩ রান করে ক্রিজে আছেন অলরাউন্ডার বেন স্টোকস। চতুর্থ দিন শেষে ইংল্যান্ডের সামনে জয়ের জন্য দরকার আরও ৩৮৬ রান।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া- ৪৭৩/৯ এবং ২৩০/৯ (হেড ৫১, লাবুশেন ৫১, গ্রীন ৩৩*;রুট ২/২৭, মালান ২/৩৩, রবিনসন ২/৫৪)
ইংল্যান্ড- ২৩৬/১০ এবং ৮২/৪ (বার্নস ৩৪, রুট ২৪, মালান ২০, স্টোকস ৩*;ঝাই রিচার্ডসন ২/১৭)

ইংল্যান্ডের লক্ষ্য ৪৬৮ রান

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :