ভারতের জয় দেখছেন জহির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৭ পিএম, ২৫ ডিসেম্বর ২০২১
ভারতের জয় দেখছেন জহির

ভারতের জন্যে দক্ষিণ আফ্রিকা হলো অপয়া প্রতিপক্ষ। এর আগে দক্ষিণ আফ্রিকা থেকে কখনো সাদা পোষাকের ট্রফি নিয়ে ফিরতে পারেনি ভারত। তবে এবার প্রতিপক্ষের মাটিতে তাদেরকে হারিয়ে ভারতের দক্ষিণ আফ্রিকা ‘জুজু’ কাটবে বলে আত্মবিশ্বাসী সাবেক ভারতীয় পেসার জহির খান। 

সেই সাথে রান খরায় ভুগতে থাকা দলের দুই অপরিহার্য সদস্য আজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পূজারাকেও ভালো করার টোটকা দিয়েছেন ভারতের সাবেক সফল এই পেসার।

জহির বলেন, ‘দক্ষিণ আফ্রিকায় আমাদের কিছু জয় আছে। এর মধ্যে ওয়ান্ডার্স ও ডারবানে জয়ের কথা আমার মনে পড়ে। কিন্তু কোনো সিরিজ জেতা হয়নি। যদিও আমাদের সামনে সুযোগ এসেছিল। ভারতের বর্তমান দলটার সামনে সিরিজ জেতার জন্যে এটা খুব ভালো একটি সুযোগ। আমি আশাবাদী যে তারা খুব ভালো খেলবে।’ 

অনেক দিন ধরেই রানে খরায় ভুগছেন দলের অন্যতম সেরা দুই ব্যাটার অজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পূজারা। এটাই তাদের জন্য সম্ভবত শেষ সুযোগ। তারা কি এই সিরিজে ফিরতে পারবে? এমন প্রশ্নের জবাবে নিজের খেলোয়াড়ি জীবনের অভিজ্ঞতা টেনে এনে তাদের পাশেই থাকলেন সাবেক এই বোলার।

তিনি বলেন, ‘এটা স্বাভাবিক। একজন ক্রিকেটারের খারাপ সময় যেতেই পারে। তবে এই না যে সে আর ফিরতে পারবে না। এজন্য তাকে ভালো করার মানসিকতা থাকতে হবে। আজিঙ্কা ও পূজারা বর্তমানে সেই ধাপে আছে। তারা শীঘ্রই মাথা উচুঁ করে ফিরবে।’

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার মাটিতে এ পর্যন্ত ২০টি টেস্ট ম্যাচ খেলে মাত্র ৩টিতে জয় পেয়েছে ভারত। বিপরীতে হেরেছে ১০টি এবং ড্র হয়েছে ৭টি। ঝুলিতে নেই কোনো সিরিজের ট্রফি।

স্পোর্টসমেইল২৪/এএইচবি/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আগের ব্যর্থতার কারণেই এখন ভালো করতেছি : লোকেশ রাহুল

আগের ব্যর্থতার কারণেই এখন ভালো করতেছি : লোকেশ রাহুল

ক্রিকেটকে বিদায় বললেন হরভজন সিং

ক্রিকেটকে বিদায় বললেন হরভজন সিং

হায়দরাবাদের কোচিং প্যানেলে যুক্ত হচ্ছেন লারা-স্টেইন

হায়দরাবাদের কোচিং প্যানেলে যুক্ত হচ্ছেন লারা-স্টেইন

আইপিএলের মেগা নিলামের সময় চূড়ান্ত

আইপিএলের মেগা নিলামের সময় চূড়ান্ত