বোলারদের পারফর্মেন্সে খুশি গিবসন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৩ পিএম, ০১ জানুয়ারি ২০২২
বোলারদের পারফর্মেন্সে খুশি গিবসন

মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন বোলারদের পারফরমেন্সে খুশি বাংলাদেশ দলের পেস বোলিং কোচ ওটিস গিবসন। স্বাগতিক নিউজিল্যান্ডকে বড় স্কোর করতে দেয়নি সফরকারী টাইগাররা। প্রথম দিন শেষে ৫ উইকেটে ২৫৮ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা।

ডেভন কনওয়ে ছাড়া স্বাগতিকদের অন্য ব্যাটারদের রান করতে বেশ বেগ পেতে হয়েছে। কনওয়ে ১২২ রান করেন। এছাড়া ওপেনার উইল ইয়ং ফেরেন ৫২ রানে।

আরেক ওপেনার ও অধিনায়ক টম লাথামকে দিনের ২১তম বলেই বিদায় দেন বাংলাদেশি পেসার শরিফুল ইসলাম। মিডল-অর্ডারে অভিজ্ঞ রস টেইলরকে ৩১ রানে আটকে দেন শরিফুল। আর দিনের শেষ ভাগে  উইকেটরক্ষক টম ব্লান্ডেলকে বোল্ড করেন আরেক পেসার ইবাদত হোসেন।

দুই পেসার শরিফুল-ইবাদতের সাথে উইকেট শিকারের তালিকায় নাম লিখিয়েছেন  বাংলাদেশ অধিনায়ক মমিনুল হক। কনওয়ের গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন তিনি।

উইকেট না পেলেও, বল হাতে দারুন পারফরমেন্স করেছেন তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজ। তাসকিন ২০ ওভারে ৬১ ও মিরাজ ২৭ ওভারে ৭২ রান দেন।

প্রথম দিনে বাংলাদেশি বোলারদের এমন পারফর্মেন্সে খুশি গিবসন। নিউজিল্যান্ড থেকে দেওয়া এক ভিডিও বার্তায় গিবসন বলেন, ‘বাংলাদেশের উইকেটে আমরা খুব একটা ঘাস দেখতে পাই না। টসের সময় আমাদের মনে হয়েছিল, নতুন বল কিছুটা মুভমেন্ট হবে, তাই হয়েছে। তবে আজকে বেশ গরম ছিল। উইকেটের আদ্রতা দ্রুত শেষ হয়ে যাওয়ায় ব্যাটিংয়ের জন্য উপযোগী হয়ে ওঠে। অনেকটাই নিষ্প্রাণ হয়ে যায় উইকেট। তারপরও ছেলেরা যেভাবে লড়েছে, তাতে আমি গর্বিত। পেসাররা হাল ছাড়েনি। মিরাজ এক পাশ দারুণভাবে আটকে রেখে অন্য প্রান্ত থেকে পেসারদের বল করার সুযোগ করে দিয়েছে। আমরা লড়াই চালিয়ে গেছি, এতে আমি গর্বিত।’

নিউজিল্যান্ড কন্ডিশনে পেসাররা ভালো করেছে বলে জানান গিবসন, ‘কঠিন কন্ডিশনে পেসাররা ভালো বল করেছে। তাদের জন্য এটি অচেনা কন্ডিশন। ইবাদতও ভালো বল করেছে। নতুন বলে সকালে আমরা দুর্দান্ত করেছি। ভালো জায়গায় বল পিচ করিয়েছি, সুইং করিয়েছি, প্রতিপক্ষের ব্যাটারদের পরাস্ত করেছি এবং আরও কয়েকটি উইকেট হয়তো পেতে পারতাম।

তিনি আরও বলেন, ‘বল সুইং করানো নিয়ে অনেক কাজ করছি আমরা। সবাই সুইং করানোর চেষ্টা করেছে। মাঝে-মাঝে সফলও হয়েছে। আমি সন্তুষ্ট যে আজ সকালের কন্ডিশন আমরা কাজে লাগাতে পেরেছি।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :