নির্বাচক প্যানেলে পরিবর্তনের আভাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ০৩ জানুয়ারি ২০২২
নির্বাচক প্যানেলে পরিবর্তনের আভাস

বছর শেষ হওয়ার সাথে সাথে শেষ হয়েছে মিনহাজুল আবেদিন নান্নুর নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক প্যানেলের মেয়াদ। তবে নতুন প্যানেল নির্বাচন না করায় এখনও তারাই দায়িত্ব পালন করে যাচ্ছেন। যা নিয়ে চলছে নানা সমালোচনা। নির্বাচক প্যানেল নিয়ে সম্প্রতি নতুন করে আলোচনা খোরাক যুগিছে নান্নু-আশরাফুলের বক্তব্য। 

মেয়াদ শেষ হলেও আগের প্যানেলকে মৌখিকভাবে দায়িত্ব পালন করে যেতে বলেছে বিসিবি। তবে নতুন করে সমালোচনা সৃষ্টি হওয়ায় প্যানেলে পরিবর্তনের আভাস দিলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের নতুন চেয়ারম্যান জালাল ইউনুস।

সোমবার (৩ জানুয়ারি) সাংবাদিকদের তিনি বলেন, “কিছু তো আমরা চিন্তা-ভাবনা (নির্বাচক প্যানেলে পরিবর্তন) করছি। আমাদের চিন্তা-ভাবনা আছে। সেটা আমরা বোর্ডেই জানাবো।”

২০২১ সালের ৩১ ডিসেম্বর শেষ হয়েছে বর্তমান নির্বাচক প্যানেলের মেয়াদ। এরপর থেকেই নতুন নির্বাচক কমিটি কী রকম হবে তা নিয়ে চলছে বিস্তর আলোচনা। এদিকে, নির্বাচক প্যানেলের দুই সদস্য মিনহাজুল আবেদিন নান্নু এবং হাবিবুল বাশার সুমনের মেয়াদ শেষ হলেও অন্য নির্বাচক আব্দুর রাজ্জাকের চুক্তির মেয়াদ এখনো বাকি রয়েছে।

জালাল ইউনুস বলেন, ‘যেহেতু সিরিজ চলছে (নিউজিল্যান্ডে), তাদের কাজে যেন সমস্যা না হয়, তাই ওনাদেরকে কয়েকটা দিন দায়িত্ব দিয়ে রেখেছি। তারা সেভাবেই কন্ট্রোল করছে। যখন প্রেসিডেন্ট আসবে, তখন কথা হবে।’

নতুন কমিটিতে পরিবর্তনের আভাস দিয়েছেন জালাল ইউনুস। তবে ঠিক কোথায় পরিবর্তন করা হবে সে বিষয়টি পরিস্কার করেননি তিনি। বলেন, “কিছু তো আমরা চিন্তা-ভাবনা (নির্বাচক প্যানেলে পরিবর্তন) করছি। আমাদের চিন্তা-ভাবনা আছে। সেটা আমরা বোর্ডেই জানাবো।”

এদিকে, রোববার (২ জানুয়ারি) বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের এক মন্তব্যে নেতিবাচক মন্তব্য করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। এ নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা।

বিসিবির দায়িত্বশীল ব্যক্তি হয়ে আশরাফুলের অতীত নিয়ে নেতিবাচক মন্তব্য করা উচিত হয়নি বলে মনে করেন ক্রিকেট অপারেশন্স-এর নতুন চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি বলেন, “এটা নিয়ে আমাদের মধ্যে আলাপ-আলোচনা হয়েছে। আমরা এটা নিয়েও বোর্ড সভাপতির সাথে আলাপ করবো। কাউকে নিয়ে এভাবে আক্রমণ করে কথা না বলাটাই ভালো হতো।“

বিষয়টি ক্রিকেট অপরাশেন্সের অংশ হওয়ায় প্রধান নির্বাচকের বক্তব্য নিয়ে নিজেদের মধ্যে কথা বলেছেন বলে জানান জালাল ইউনুস। তবে আশারফুলে খেলা চালিয়ে যেতে কোন সমস্যা নেই বলে মনে করছেন তিনি।

সামনেই অনুষ্ঠিত হবে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে সংস্করণ। 
সেখানে আশরাফুলের খেলতে কোনো সমস্যা হবে না বলে নিশ্চিত করে জালাল ইউনুস বলেন, “আমি মনে করি না কেউ ব্যক্তিগতভাবে ভিক্টিম হবে। যারা খেলবে তারা নিজের পারফর্মেন্সের জেরেই খেলবে।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপে ব্যর্থতার কারণ খুঁজে পেয়েছে তদন্ত কমিটি

বিশ্বকাপে ব্যর্থতার কারণ খুঁজে পেয়েছে তদন্ত কমিটি

লিটনের ব্যাটিং শৈলিতে মুগ্ধ হার্শা ভোগলে

লিটনের ব্যাটিং শৈলিতে মুগ্ধ হার্শা ভোগলে

নান্নু-আশরাফুলের বক্তব্যে স্যোশাল মিডিয়ায় তোলপাড়

নান্নু-আশরাফুলের বক্তব্যে স্যোশাল মিডিয়ায় তোলপাড়

আক্ষেপ নেই, ফিট হওয়ায় মনযোগী হাসান মাহমুদ

আক্ষেপ নেই, ফিট হওয়ায় মনযোগী হাসান মাহমুদ