নান্নু-আশরাফুলের বক্তব্যে স্যোশাল মিডিয়ায় তোলপাড়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৯ এএম, ০৩ জানুয়ারি ২০২২
নান্নু-আশরাফুলের বক্তব্যে স্যোশাল মিডিয়ায় তোলপাড়

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) দায়িত্ব পালন করা তিন সদস্যের নির্বাচক কমিটির দুইজনের মেয়ান শেষ হয়েছে। তবে নতুন বছরের শুরুতে শেষ হওয়া কমিটিই দায়িত্ব পালন করে যাচ্ছেন। নতুনভাবে কমিটি গঠন না করার আগ পর্যন্ত তারা অন্তর্ভতীকালীন হিসেবে দায়িত্ব পালন যাবেন।

বিসিবি নির্বাচক কমিটি নিয়ে গত বেশ কয়েকদিন ধরেই স্যোশাল মিডিয়া এবং গণমাধ্যমেও সমালোচনা করা হচ্ছে। বিশেষ করে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে নিয়ে বেশি সমালোচনা হচ্ছে। বিষয়টি নিয়ে হঠাৎই বিতর্কে জড়ালেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। যা এখন স্যোশাল মিডিয়ায় সবচেয়ে বেশি আলোচিত।

বেসরকারি টেলিভিশন যমুনা টিভিতে এক সাক্ষাতকারে বিসিবির নির্বাচক নিয়ে প্রশ্নের জবাবে তিনি বলেছেন, “আমার মতে নির্বাচক প্যানেলে মেয়াদকাল এক বিশ্বকাপ থেকে আরেক বিশ্বকাপ হলেও ভালো হয়। একই প্যানেল দীর্ঘ মেয়াদে দায়িত্ব পালন না করাই ভালো।”

একই টেভিভিশনের আরেকটি প্রোগ্রামে লাইভে এ বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর কাছে মতামত জানতে চাইলে তিনি বলেন, “আশরাফুলের এই কথা সাথে আমি একটা জিনিস অ্যাড করে দিচ্ছি, অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের নির্বাচক কত বছরে কাজ করেছে, ওর (আশরাফুল) মনে হয় এই আইডয়াটা নাই। সেখানে কি ক্রিকেট পিছিয়ে গেছে? এটার উত্তরটা তো আমাদের সবার জানা উচিৎ।”

আশরাফুলের কথা কারো নাম উল্লেখ না থাকলেও নান্নু বলেন, ‍“যে সমস্ত খেলোয়াড় দেশদ্রোহী হয়ে ম্যাচ ফিক্সিং করে সাসপেন্ড হয় ওদের কাছ থেকে বেশি কিছু.. ভালো সাজেশন তো আশা করা যায় না।”

টেভিশনের লাইভে নান্নুর এমন বক্তব্যের পর ফেসবুকে নিজের পেজে লাইভে এসেছিলেন মোহাম্মদ আশরাফুল। সেখানে তিনি নিজের দেওয়া বক্তব্য পরিস্কার করেন এবং প্রধান নির্বাচকের মন্তব্যে বেশ মর্মাহত হয়েছেন বলেও জানান তিনি। একই সাথে তিনি জানান, ‘হয়তো নান্নু ভাইয়ের গুডবুকে নেই বলেই তিনি জাতীয় দলে জায়গা পাচ্ছেন না।’

মিনহাজুল আবেদীন নান্নু এবং মোহাম্মদ আশরাফুলের এমন কথা নিয়ে আলোচনা-সমালোচনা ঝড়ে উঠেছে স্যোশাল মিডিয়ায়। ক্রিকেট ভক্তরা আশরাফুলকে ‘দেশদ্রোহী’ বলায় নান্নুকে ক্ষমা চাওয়ার আহ্বানও জানিয়েছেন।

এ রিপোর্ট লিখার সময় যমুনা টিভির স্যোশাল মিডিয়ায় শেয়ার দেওয়া নান্নুর বক্তব্যের সেই ভিডিওতে (চার ঘণ্টা) প্রায় সাড়ে তিন হাজারের মতো কমেন্টস পড়েছে। যেখানে বেশিভাগই প্রধান নির্বাচকের বক্তব্যের সমালোচনা করা হয়েছে। এছাড়া মোহাম্মদ আশরাফুলে লাইভ দেওয়া বক্তব্যে দুই ঘণ্টার মধ্যে প্রায় পাঁচ হাজার কমেন্টস পড়েছে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নাসিরের উপর ক্ষেপেছেন নির্বাচক নান্নু

নাসিরের উপর ক্ষেপেছেন নির্বাচক নান্নু

বিপিএলে দল পাননি আশরাফুল-নাসির

বিপিএলে দল পাননি আশরাফুল-নাসির

হুমকি নয়, মুশফিকের সাথে আলোচনা হয়েছে : নান্নু

হুমকি নয়, মুশফিকের সাথে আলোচনা হয়েছে : নান্নু

অনেক ক্রিকেট খেলেছি, তবে সুযোগ পেলে ভালো লাগতো: আশরাফুল

অনেক ক্রিকেট খেলেছি, তবে সুযোগ পেলে ভালো লাগতো: আশরাফুল