ইয়াসির রাব্বিকে গালি দিয়ে শাস্তি পেলেন জেমিসন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৭ পিএম, ১১ জানুয়ারি ২০২২
ইয়াসির রাব্বিকে গালি দিয়ে শাস্তি পেলেন জেমিসন

বাংলাদেশের বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্টে অসদাচরণের জন্য নিউজিল্যান্ডের পেসার কাইল জেমিসনকে জরিমানা করেছে ইন্টারন্যাশন্যাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বাংলাদেশের প্রথম ইনিংসে ব্যাটিং ৪১তম ওভারে ইয়াসির রাব্বিকে আউট করে গালি দেন কিউই পেসার জেমিসন। এ কারণেই শাস্তি পেলেন তিনি।

বাংলাদেশের দ্বিতীয় টেস্ট চলাকালীন ২য় টেস্টে কোড অব কন্ডাক্টের লেভেল ১ ভাঙার দায়ে কাইল জেমিসনকে শাস্তি দেয় আইসিসি। শাস্তি হিসেবে তার ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। এছাড়া তার নামের পাশে যুক্ত হয়েছে এক ডিমেরিট পয়েন্ট।

২৪ মাস সময়সীমার মধ্যে তৃতীয়তম বারের মতো আইসিসি কোড অব কন্ডাক্ট ভাঙলেন তিনি। এর আগে ২০২১ সালের ২৩ মার্চ বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ম্যাচে এবং ২০২০ সালের ২৮ ডিসেম্বর পাকিস্তানের বিপক্ষে টেস্টে নিয়ম ভাঙেন জেমিসন। আগের দুইবারও শাস্তি পেয়েছিলেন তিনি।

ক্রাইস্টচার্চ টেস্টে বাংলাদেশের প্রথম ইনিংসের ৪১তম ওভারে আউট হন ব্যাটার ইয়াসির আলি রাব্বি। এরপরই তাকে উদ্দেশ্য করে অশোভন ভাষা ব্যবহার করেন কাইল জেমিসন।

ম্যাচ শেষে অন ফিল্ড আম্পায়ার ক্রিস গাফফানি এবং ওয়েইন নাইটস জেমিসনের বিরুদ্ধে অভিযোগ আনেন। জেমিসন তার অভিযোগ স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি। এরপরেই শাস্তি ঘোষণা করেন ম্যাচ রেফারি জেফ ক্রো।

২৪ মাসের মধ্যে জেমিসনের নামের পাশে আরও এক ডিমেরিট পয়েন্ট যুক্ত হলেই এক টেস্ট অথবা দুই ওয়ানডে বা টি-টোয়েন্টির জন্য নিষিদ্ধ হবেন। এখন পর্যন্ত তার নামের পাশে যুক্ত হয়েছে তিন ডিমেরিট পয়েন্ট।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :