দুর্দান্ত বছর শেষে পুরস্কৃত হলেন বাবর আজমরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৫ পিএম, ১৫ জানুয়ারি ২০২২
দুর্দান্ত বছর শেষে পুরস্কৃত হলেন বাবর আজমরা

২০২১ সালটি পাকিস্তান ক্রিকেট দলের জন্য ছিল স্বপ্নের মতো। আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন বাবর আজমরা। পুরো আসরে নিজেদের নতুন করে জানান দিয়েছেন তারা। পাকিস্তান ক্রিকেট দল বিশ্বকাপের মঞ্চে প্রথমবারের মতো হারিয়ে দিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে। বিশ্বকাপ ছাড়াও আগে-পরে বেশ কয়েকটি সিরিজ জয়ে শেষ হওয়া ২০২১ সালটি নিজেদের করে নিয়েছে পাকিস্তান ক্রিকেট দল।

বিশ্বকাপের ফাইনাল মঞ্চে পা রাখতে না পারলেও ভক্ত-সমর্থক এবং দেশটির ক্রিকেট বোর্ডের মন জয় করে নিয়েছেন বাবর আজমরা। বিশ্বকাপ ছাড়াও পুরো বছর ভালো ক্রিকেট খেলায় এবার পুরস্কৃত হলেন তারা। পুরো দলকে সম্মানিত করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

শুক্রবার (১৪ জানুয়ারি) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এক অনুষ্ঠানের আয়োজন করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা। সেখানেই অর্থ পুরষ্কার তুলে দেওয়া হয়ে ক্রিকেটারদের হাতে।

অনুষ্ঠানে জাতীয় দলের বাইরেওে আমন্ত্রিত অতিথি ছিলেন ব্যাটার আবিদ আলি এবং অলরাউন্ডার সাজিদ খান। ২০২১ সালে দুর্দান্ত পারফর্ম্যান্স করার পুরস্কার হিসাবে তারা দু’জনই পেয়েছেন ১৫ লাখ করে পাকিস্তানি রুপি। এছাড়া কোচিং স্টাফের সবাই কম-বেশি অর্থ পুরস্কার পেয়েছেন।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান, পেসার শাহীন শাহ আফ্রিদি, জাতীয় দলের সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাহনেওয়াজ দাহানি ও হায়দার আলী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়া জাতীয় দলের প্রধান কোচ সাকলাইন মোশতাকসহ অন্যান্য ক্রিকেটাররাও উপস্থিত ছিলেন।

ক্রিকেটারদের পুরষ্কৃত করা প্রসঙ্গে পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা বলেন, ‘এটা একটা অসাধারণ মৌসুম ছিল। এ জন্য এই পুরস্কার তাদের প্রাপ্য ছিল। আশা করছি, ভবিষ্যতেও এই পারফরম্যান্স অব্যাহত থাকবে।’

২০২১ সালটা পাকিস্তান ক্রিকেটের জন্য সাফল্যের একটা বছর বলা যায়। তার মধ্যে সেরা সাফল্য ছিল টি টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনালে খেলা। এছাড়া ৯টি টেস্ট ম্যাচ খেলে সাতটিতেই জয়। টি-টোয়েন্টিতে ২৯ ম্যাচ খেলে ২০টিতে জয়। ওয়ানডেতে ছয় ম্যাচ খেলে দুটি জয় পেয়েছে তারা।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসএলে থিম সংয়ের প্রয়োজনীয়তা দেখছেন না আকিব জাভেদ

পিএসএলে থিম সংয়ের প্রয়োজনীয়তা দেখছেন না আকিব জাভেদ

ক্রিকেটে ফিরতে দৃঢ়প্রতিজ্ঞ আবিদ আলি

ক্রিকেটে ফিরতে দৃঢ়প্রতিজ্ঞ আবিদ আলি

ভারতকে নিয়ে চারদলীয় টুর্নামেন্ট আয়োজনে প্রস্তাব দেবে পাকিস্তান

ভারতকে নিয়ে চারদলীয় টুর্নামেন্ট আয়োজনে প্রস্তাব দেবে পাকিস্তান

বাবর আজমের অর্জনে বাবার আনন্দঘন স্ট্যাটাস

বাবর আজমের অর্জনে বাবার আনন্দঘন স্ট্যাটাস