আইপিএল নিলামের কারণে ভারত-উইন্ডিজ সিরিজের সূচিতে পরিবর্তন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫০ পিএম, ২৩ জানুয়ারি ২০২২
আইপিএল নিলামের কারণে ভারত-উইন্ডিজ সিরিজের সূচিতে পরিবর্তন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের নিলামের তারিখের সাথে সাংঘর্ষিক হওয়ায় পরিবর্তিত হয়েছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সূচি। এছাড়াও করোনাভাইরাস মহামারির কারণেসিরিজের ভেন্যুতেও পরিবর্তন এনেছে দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

চলতি বছরের ১২ ও ১৩ ফেব্রুয়ারি ভারতের ব্যাঙ্গালুরুতে আয়োজিত হবে আইপিএলের ১৫তম আসরের নিলাম। একই সময়ে ভারতের মাটিতে সীমিত ওভারের দু’টি সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

আইপিএলের নিলামের পাশাপাশি কোভিড-২০ নিয়ে দুঃশ্চিন্তা আছে। তাই তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পুরোটাই আহমেদাবাদে আয়োজন করবে বিসিসিআই। এছাড়াও টি-টোয়েন্টি সিরিজ তিন ম্যাচই আয়োজিত হবে কলকাতার ইডেন গার্ডেনে। করোনাকালীন সময়ে ক্রিকেটার, দলের স্টাফদের খুব বেশি ভ্রমনে আগ্রহী নয় বিসিসিআই। তাই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগের সূচি অনুযায়ী, ১২ ফেব্রুয়ারি ছিলো সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। আইপিএলের নিলামের কারনে শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে ১১ ফেব্রুয়ারি। প্রথম দু’টি ওয়ানডে হবে যথাক্রমে ৬ ও ৯ ফেব্রুয়ারি। ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই আহমেদাবাদে অনুষ্ঠিত হবে।

ওয়ানডের মতো টি-টোয়েন্টি সিরিজের সূচিতেও সামান্য পরিবর্তন হয়েছে। আগের সূচি অনুযায়ী ১৫ ফেব্রুয়ারি শুরু করা ছিলো টি-টোয়েন্টি সিরিজ। সেটি এখন শুরু হবে ১৬ ফেব্রুয়ারি। পরের দু’টি ম্যাচ পুরনো সূচি অনুযায়ী ১৮ ও ২০ ফেব্রুয়ারিই হবে।

এক বিবৃতিতে বিসিসিআই সচিব জয় শাহ বলেন, ‘প্রথমে ছ’টি ভেন্যুতে সীমিত ওভারের ছ’টি ম্যাচ হওয়ার কথা থাকলেও, শেষ পর্যন্ত ভেন্যু কমিয়ে দু’টি করা হয়েছে। দুই দলের ক্রিকেটার, আম্পায়ার, সম্প্রচারকারী সংস্থার কর্মীদের যাতে কম যাতায়াত করতে হয় এবং জৈব-সুরক্ষা বলয়ে ঠিক-ঠাক থাকে, সেই কারণেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :