আইপিএল খেলবেন, পাকিস্তান সিরিজকে ‘না’ অস্ট্রেলিয়া তারকাদের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২২
আইপিএল খেলবেন, পাকিস্তান সিরিজকে ‘না’ অস্ট্রেলিয়া তারকাদের

দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া দল। এ সফরের তিনটি করে টেস্ট এবং ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে অজিরা। এ সিরিজের জন্য টেস্ট স্কোয়াড ঘোষণা করলেও এখনও সীমিত ওভারের জন্য দল দেয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

পাকিস্তান সফরে টেস্ট সিরিজের পূর্ণ শক্তির দল দিলেও গুঞ্জন উঠেছে সীমিত ওভারের দুই সিরিজে পূর্ণ শক্তির দল পাবে না অস্ট্রেলিয়া। পাকিস্তান সফর চলাকালীন ভারতের মাটিতে শুরু হবে বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় ক্রিকেট লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। মূলত এ কারণেই ক্রিকেটারদের পাচ্ছে না অস্ট্রেলিয়া দল।

সিএ’র নিয়মানুযায়ী চুক্তিবদ্ধ ক্রিকেটাররা জাতীয় দলের খেলাচলাকালীন অন্য কোনো লিগে খেলতে পারবেন না। এ নিয়ম অনুযায়ী ৬ এপ্রিলের আগে আইপিএলে নামতে পারবেন না অজি ক্রিকেটাররা।

এদিকে আইপিএলের করোনাবিধি অনুযায়ী দলের সাথে যোগ দেওয়া আগে ক্রিকেটারদের বাধ্যতামূলক পাঁচ দিনের কোয়ারেন্টাইন করতে হবে। পাকিস্তান সিরিজের পুরোটা সময় জাতীয় দলের সাথে থাকলেও ১১ এপ্রিলের আগে মাঠে নামতে পারবেন না অজি ক্রিকেটাররা।

তাই তো ভিন্ন পরিকল্পনা বের করেছেন অজি ক্রিকেটাররা। পাকিস্তানের সাথে টেস্ট সিরিজ শেষ করেই ভারতে চলে যাবেন ক্রিকেটাররা। সেখানে পাঁচ দিনের কোয়ারেন্টাইন শেষ করে ৬ এপ্রিল থেকেই মাঠে নামবেন।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ শেষ হবে ২৫ মার্চ। আর আইপিএল মাঠে গড়াবে ২৬ মার্চ। এ কারণে টেস্ট সিরিজ শেষ করে কোয়ারেন্টাইন পালন করলে ৬ তারিখ থেকে মাঠে নামতে কোনো বাঁধা থাকবে না।

অজি ক্রিকেটারদের পাকিস্তান সিরিজে সীমিত ওভারের সিরিজ না খেলার বিষয়টি নিশ্চিত করেছে আইপিএলের ফ্রাঞ্চাইজিগুলো। তারা জানিয়েছে, টেস্ট সিরিজ শেষ করেই দলের সাথে যোগ দিবেন ক্রিকেটাররা। সেখানেই কোয়ারেন্টাইন পালন করে নির্ধারিত তারিখের পরই খেলতে নামবেন তারা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :