বগুড়ায় চান্দু স্টেডিয়াম নিয়ে ‘প্রশ্নে জর্জরিত’ বিসিবি সিইও

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫১ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২২
বগুড়ায় চান্দু স্টেডিয়াম নিয়ে ‘প্রশ্নে জর্জরিত’ বিসিবি সিইও

সর্বশেষ ১৬ বছরে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে গড়ায়নি কোন আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। উত্তরবঙ্গের একমাত্র এ আন্তর্জাতিক স্টেডিয়ামটি পড়ে রয়েছে অবহেলায়-অযত্নে। তবে বাংলাদেশ টাইগার্সের কার্যক্রম শুরু করায় দীর্ঘদিন পর আবারও প্রাণ ফিরে পেয়েছে স্টেডিয়ামটি।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) থেকে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ টাইগার্সের অনুশীলন কার্যক্রম। বাংলাদেশ টাইগার্স দলের এ কার্যক্রম পরিদর্শনে গিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বেশ কিছু কর্মকর্তা। তাদের সাথে ছিলেন বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে কথা বলার সময় দীর্ঘদিন অবহেলায় পড়ে থাকা শহীদ চান্দু স্টেডিয়াম নিয়ে একাধিক প্রশ্নের সম্মুখিন হতে হয় তাকে। দিতে হয়েছে নানা প্রশ্নের উত্তর।

বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজনের কাছে জানতে চাওয়া হয় শহীদ চান্দু স্টেডিয়ামের সংস্কার নিয়ে। উত্তরে প্রধান নির্বাহী (সিইও) বলেন, ‘এ স্টেডিয়াম চালু করার জন্য আমরা প্রসিডিউর শুরু করেছি। পর্যায়ক্রমে মন্ত্রণালয় এবং ক্রীড়া পরিষদের সাথে কথা বলে অন্যান্য বিষয়গুলো যতটুকু করা যায় আমরা করবো।’

আন্তর্জাতিক মানের স্টেডিয়াম হওয়ার পরও দীর্ঘ ১৬ বছর কোনো আন্তর্জাতিক ম্যাচ না হওয়ার কারণও জানতে চাওয়া হয় নিজামউদ্দিন সুজনের কাছে। তবে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের সকল সুযোগ-সুবিধা না থাকায় তা সম্ভব হচ্ছে না বলে জানান তিনি।

নিজামউদ্দিন চৌধুরি 
বলেন, ‘আইসিসির যে রিকয়ারমেন্ট আছে তা ফুলফিল করা হলে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে আমাদের পরিকল্পনায় থাকবে। যেহেতু এটা ইন্টারন্যাশন্যাল অ্যাক্রিডেটেড ভেন্যু। এখানে খেলোয়াড়দের রাখার মতো হোটেল নেই। এসব করা হলে আমারা দেখবো।’

শহীদ চান্দু স্টেডিয়ামে একই কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচও আয়োজন করা সম্ভব হচ্ছে না বলে জানান বিসিবির সিইও।

এ সময়ে নিয়মিত ম্যাচ আয়োজন হওয়া শহীদ চান্দু স্টেডিয়ামে শুধু আন্তর্জাতিক ক্রিকেট নয়, দীর্ঘদিন ধরে ঘরোয়া ক্রিকেট ম্যাচও আয়োজন হচ্ছে না। স্থানীয় সাংবাদিকরা জানতে চান, তাহলে ঘরোয়া ক্রিকেট নিয়মিত হবে কি-না?

বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘বাংলাদেশ টাইগার্সের মতো বড় প্ল্যানও আমরা এখানে ইনিশিয়েট করেছি। ভবিষ্যতে আশা করা যায়, অন্তত ডোমেস্টিক ক্রিকেট নিয়মিত চালাতে পারবো।’

নিজামউদ্দিন সুজন আরও বলেন, ‘বিপিএল এবং ইন্টারন্যাশন্যাল ক্রিকেটের রিকয়ারমেন্ট অলমোস্ট একই রকম। ব্যাসিক রিকয়ারমেন্ট ইন্টারন্যাশন্যাল ক্রিকেটের মতোই থাকে। সো, এটা একটু চ্যালেঞ্জিং। বিমানন্দর, হোটেল থাকতে হবে। সেই দিক বিবেচনায় একটু সময় লাগবেই।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

২৩ সদস্য নিয়ে ‘বাংলাদেশ টাইগার্স’, ক্যাম্প চলবে বগুড়ায়

২৩ সদস্য নিয়ে ‘বাংলাদেশ টাইগার্স’, ক্যাম্প চলবে বগুড়ায়

‘বাংলাদেশ টাইগারস’ নামে ছায়া দল কী এবং কেন প্রয়োজন?

‘বাংলাদেশ টাইগারস’ নামে ছায়া দল কী এবং কেন প্রয়োজন?

সুপার লিগের শীর্ষে উঠা ‘বাংলাদেশের সেঞ্চুরি’

সুপার লিগের শীর্ষে উঠা ‘বাংলাদেশের সেঞ্চুরি’

রহমত শাহর আউট নিয়ে ‘বিভ্রান্তি’, সাকিবের ‘গুড স্পোর্টসম্যানশিপ’

রহমত শাহর আউট নিয়ে ‘বিভ্রান্তি’, সাকিবের ‘গুড স্পোর্টসম্যানশিপ’